সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১

নওগাঁয় আবৃত্তি পরিষদের তিনযুগ পূর্তি উদযাপন

নওগাঁ প্রতিনিধি:
  ০৫ জুলাই ২০২৪, ১০:১৩
ছবি-যায়যায়দিন

"তিনযুগ পূর্তি উৎসবে, কন্ঠ মিলাই আবৃত্তির টানে" প্রতিপাদ্যে নওগাঁয় নানা আয়োজনের মধ্য দিয়ে আবৃত্তি পরিষদের তিনযুগ পূর্তি উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (০৪ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টায় সদর উপজেলা পরিষদ চত্ত্বরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে যুগপূর্তি উৎসবের কর্মসূচি শুরু করা হয়।

পরে সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় সংগঠনটির বিভিন্ন কার্যক্রম তুলে ধরে বক্তব্য রাখেন দেশ বরেণ্য আবৃত্তি ও নাট্য নির্দেশক মীর বরকত, জেলা শিল্পকলা কর্মকর্তা তাইফুর রহমান, বিশিষ্ট আবৃত্তিকার আসিফুর রহমান সাগর, আবৃত্তি পরিষদের সভাপতি ডা. ময়নুল হক দুলদুল, সাধারন সম্পাদক রফিকুদ্দৌলা রাব্বী ও প্রতিষ্ঠাতা আহবায়ক কায়েস উদ্দিন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আবৃত্তি পরিষদের সাবেক সাধারন সম্পাদক মাগফুরুল হাসান বিদ্যুৎ।

পরে পর্যায়ক্রমে একক আবৃত্তি ও বৃন্দ আবৃত্তি পরিবেশন করেন আবৃত্তি কাররা।

আবৃত্তি প্রযোজনা ''নিরুদ্দেশে মহাকাল"-এ অংশগ্রহণ করেন আবৃত্তিকার শুভমিতা রায়, সমাদৃতা রায়, নাশিয়া জাহিন তন্বী, রাশিক মাহাসিন, অপূর্ব চক্রবর্ত্তী, রনি কুমার মহন্ত, মারিয়া আজাদ মৌমি এবং মুনিরা সুলতানা।

''শাণিত উচ্চারণে আনুক শান্তির পৃথিবী''-এ অংশগ্রহণ করেন, রফিকুদ্দৌলা রাব্বি, রেজাউল বাসার মতি, জাহাঙ্গীর ইসলাম বুলবুল, মনসুর আলী রানা, অসীম কুমার মহন্ত, মাহমুদা খাতুন সিদ্দিকী মায়া, নওরীন আখতার শারমিন,শারমিন আরা মৌসুমি এবং ইসমত আরা স্বপ্না।

এর আগে আনুষ্ঠানিকভাবে ফরিদুল করিম তরফদারের সম্পাদনায় আবৃত্তি পরিষদের ৩৬ বছর পূর্তির স্বরণিকার মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠান শেষে তাজমহলের টেন্ডার নামে এক মঞ্চ নাটক উপস্থাপন করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে