রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১

ধনবাড়ীতে মোটরসাইকেল চোর চক্রের ৫ সদস্য আটক

ধনবাড়ী (টাঙ্গাইল) প্রতিনিধি
  ০৪ জুলাই ২০২৪, ২১:৩৮
ছবি-যায়যায়দিন

টাঙ্গাইলের ধনবাড়ীতে মোটরসাইকেল চুরির অপরাধে ধনবাড়ী ও পাশর্^বর্তী জামালপুর জেলার বিভিন্ন জায়গায় অভিযান করে তিন মোটরসাইকেল উদ্ধারসহ পাঁচ চোরকে আটক করেছে ধনবাড়ী থানা পুলিশ।

ধনবাড়ী থানা সূত্রে জানা যায়,গত মঙ্গলবার(২ জুলাই)ধনবাড়ী পৌর এলাকার পুরাতন থানা পাশের আব্দুল মজিদ নামের একজনের বাসা থেকে মোটর সাইকেল চুরি হলে সিসি টিভি’র ফুটেজ দেখে চোরের ছবি ফেসবুকে ছাড়েন।

ফেসবুকে দেখে এলাকাবাসী ঐ চোর সিএনজি চালক আইয়ুব আলীকে সনাক্ত করে। পরে চোর আইয়ুব আলীকে তার শ্বশুর বাড়ী ধনবাড়ী পৌরসভার কুমারগাতা গ্রাম থেকে এলাকাবাসী আটক করে ধনবাড়ী থানা পুলিশে সোপর্দ করে।

আইয়ুব আলী চোরের দেয়া তথ্যমতে টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলার দূর্গাপুর এলাকার বাসিন্ধা। আইয়ুব আলীর দেয়া তথ্যমতে, থানার এস আই কালাম সহ অন্য পুলিশ সদস্যরা জামালপুর জেলার সানান্দবাড়ী, ইসলামপুর, দেওয়ানগঞ্জ উপজেলায় অভিযান পরিচালনা করে আইয়্বু আলী চোরের চার সহযোগী চোরকে আটক করেন। এসময় তিনটি মোটর সাইকেল উদ্ধার করা হয়।

চুরি হওয়া মোটরসাইকেলের মালিক ধনবাড়ী সাইন্স এন্ড টেকনোলোজি কলেজের অধ্যক্ষ আব্দুল মজিদ জানান, গত মঙ্গলবার রাতে আমার বাসা থেকে আমার ছেলে সাজ্জাতুল ইয়াকিনের একটি মোটর সাইকেল চুরে যায়।

এতে বাসার সিসি টিভি’র ফুটেজ থেকে সেই চোরের ছবি তৈরী করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোষ্ট করি। ফেসবুকে পোষ্ট করার পরে ধনবাড়ী অঞ্চলের বিভিন্ন জন দুই চোরের মধ্যে একজন কে চিনে ধনবাড়ী বাসস্ট্যান্ড থেকে সিএনজি চালক আইয়ুব আলী।

আইয়ুব আলীকে স্থানীয় এলাকাবাসীর সহায়তায় তার শ^শুরবাড়ী পৌর শহরের কুমারগাতা এলাকা থেকে আটক করে ধনবাড়ী থানা পুলিশের কাছে সোপর্দ করি। আইয়ুব আলী চোরের দেয়া তথ্যমতে বিভিন্ন জায়গায় পুলিশ অভিযান করে।

এ সময় আমার মোটর সাইকেলটি দেওয়ানগঞ্জের ভরাখালি চর এলাকার এক চোরের বাড়ী থেকে উদ্ধার করা হয়। আমার ধারণা আইয়ুব আলী চোর সিএনজি চালানোর আড়ালে মোটরসাইকেল চুরি কারবার করত। আইয়ুব আলীকে রিমান্ডে নেয়া হলে মনে হয় আরো আনেক চুরি যাওয়া মোটর সাইকেল উদ্ধার করা যেতে পারে। তবে আইয়ুব আলী এলাকাবাসীকে জানিয়েছেন সে পাইস্কা ফকির বাড়ীর মিন্টু’র সিএনজি ভাড়ায় চালাত।

সে এই কাজের ফাঁকে চুরি করত বলে সে একেক সময় একেক ঠিকানা বলে তার গ্রামের বাড়ীর। আইয়ুব আলীকে রিমান্ডে নিয়ে দ্রæুত আরো তথ্য উদঘাটন করে ধনবাড়ী এলাকার অনেক চুরি যাওয়া মোটর সাইকেল উদ্ধার করা যেতে পারে বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে পুলিশ সুপার সহ মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী’র নিকট জোর হস্তক্ষেপ কামনা করছি। সেই সাথে ধনবাড়ী থানা পুলিশ কে প্রত্যেক গ্রামে তাদের টহল পুলিশের ব্যবস্থা জোরদার করার দাবী করছি।

আটককৃতরা হলেন, জামালপুর জেলার দেওয়ানগঞ্জ থানার নিমাইমারী গ্রামের মৃত হোসেন আলীর ছেলে আলাউদ্দিন, একই জেলার চর মাগুরী গ্রামের আক্তার হোসেন এর ছেলে ফরিদ মিয়া, জামালপুর জেলার ইসলামপুর থানার ইজ্জত আলীর ছেলে মোবারক হোসেন ও কুড়িগ্রাম জেলার রাজারহাট থানার সরুকচামান এলাকার সাইফুল ইসলাম।

এ ব্যাপারে ধনবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান সাংবাদিকদের বলেন, মোটরসাইকেল চুরির মামলায় তাদের পাঁচজন ও অপরদিকে, এনজির মামলায় ধনবাড়ী উপজেলার ধোপাখালী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আব্বাস আলীস আরো একজনসহ মোট ৭ জনকে বৃহসস্পতিবার টাঙ্গাইল জেল আদালতে প্রেরণ করা হয়েছে। মোটরসাইকেল চোর,মাদক, সন্তাস,ইভটিজিং, এর বিষয়ে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে