রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১

ঝিনাইগাতীতে বন্যায় নিম্মাঞ্চলের মানুষ পানিতে বন্দি

ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি
  ০৪ জুলাই ২০২৪, ১৯:৩১
ছবি-যায়যায়দিন

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলায় সম্প্রতি ভয়াবহ বন্যায় নিম্নাঞ্চলের মানুষ পানিতে বন্দি হয়ে পড়েছে। উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে ৫টি ইউনিয়নে মানুষ পানিতে বন্দি হয়ে পড়েছে বলে জানা গেছে।

হাতিবান্ধা, মালঝিকান্দা,গৌরিপুর, ধানশাইল ও ঝিনাইগাতী ইউনিয়নের অনেক পরিবার বৃষ্টি ও বন্যার পানিতে বন্দি হয়ে পড়েছে। পানিতে বন্দি হওয়া পরিবারগুলো নৌকা দিয়ে যাতায়াত করে নিত্য প্রয়োজনীয় কাজ করছে।

বন্যার পানিতে ভাটি এলাকার মানুষগুলো জনদূর্ভোগ পোহাচ্ছে । উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুমের নির্দেশে শুকনো খাবার, ঢেউটিন ও নগদ চেক বিতরণ করা হয়েছে। বন্যার পানিতে ৬০টি পুকুরের মাছ ভেসে গেছে বলে মৎস্য অফিস সূত্রে জানা গেছে।

সাধারণ মানুষ দীর্ঘদিন থেকে মহারশি নদির বাধ নির্মাণের দাবি তুলে আসছে । তা বস্তবায়নের জন্যে জোর দাবি জানিয়েছেন সাধারণ মানুষ এবং সদর ইউপি চেয়ারম্যান শাহাদাৎ হোসেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম রাসেল বলেন উজান থেকে বন্যার পানি নেমে নিম্ম অঞ্চলে যাচ্ছে । জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে আমরা কাজ করছি। ইউপি চেয়ারম্যানদের নির্দেশ দেয়া হয়েছে বন্যায় ক্ষতিগ্রস্থদের তালিকা করতে এবং নজরদারি রাখতে।

প্রতি বছর বন্যা থেকে বাঁচতে স্থায়ীভাবে পরিকল্পনা করে বেরিবাধ নির্মাণের প্রয়োজন এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য মহোদয় ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করবেন বলে জানান।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে