রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১

মাছপাড়ায় উপ-নির্বাচনে ৫ চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন পত্র দাখিল

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি
  ০৪ জুলাই ২০২৪, ১৯:২৭
ছবি-যায়যায়দিন

রাজবাড়ীর পাংশা উপজেলার মাছপাড়া ইউপি চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ২৭ জুলাই অনুষ্ঠিত হবে। তফসীল ঘোষণার পর থেকেই চলছে নির্বাচনী কার্যক্রম, নির্বাচনে চেয়ারম্যন প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন বৃহস্পতি বার। আগামী কাল মনোনয়নপত্র যাচাই বাছাই অনুষ্ঠিত হবে।

পাংশা উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানাগেছে ৫ জন প্রার্থী মনোয়নপত্র জমা দিয়েছেন, উপ- নির্বাচনের রিটার্নিং অফিসার ও পাংশা উপজেলা নির্বাচন অফিসার (অঃ দাঃ) সাইফুদ্দীন এর নিকট।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৭ শে জুলাই ভোট গ্রহণ। রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৪ জুলাই, মনোনয়নপত্র ৫ জুলাই যাচাই বাছাই, ১০ জুলাই প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। ১১ জুলাই প্রতীক বরাদ্ধ।

তফসিল ঘোষণার পর ৫ জন চেয়ারম্যান প্রার্থী রিটার্নিং অফিসারের নিকট থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছিলেন বৃহস্পতিবার ৫ জন প্রার্থীই মনোনয়নপত্র দাখিল করেছেন ।

চেয়ারম্যান প্রার্থী হিসাবে মনোনয়নপত্র দাখিল করেন মাছপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী সুজা উদ্দিন মৃধা,পাংশা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক খন্দকার তাজবীর হাসান সিসিল, পাংশা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খোন্দকার জান্নাতুল ফেরদৌস বিপু, মাছপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম আব্দুস সামাদ সরদারের ছেলে সাবেক ছাত্র নেতা মোঃ আবুল কালাম আজাদ ও বিশিষ্ঠ ব্যবসায়ী মোঃ ছরোয়ার হোসেন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

সকল প্রার্থীই নিয়োম মেনে প্রস্তাবকারী ও সমর্থন কারীদের সাথে নিয়ে মনোনয়নপত্র জমা দেন, মনোনয়নপত্র জমাদান শেষে উপজেলা পরিষদ চত্বরে সাংবাদিকদের সাথে কথা বলেন প্রার্থীরা সকলেই জয়ের ব্যপারে আশাবাদ ব্যাক্ত করেন।

২-১ জন প্রার্থী নির্বাচনে বেশী শক্তির ব্যবহার হচ্ছে বলেও মন্তব্য করেন সকল প্রার্থীরই দাবী অবাদ সুষ্ঠ ও নিরোপেক্ষ ভোট সকলেই শান্তিপূর্ন ভাবে ভোটের মাঠে স্ব-অবস্থান নিশ্চিত করনে প্রশাসনসহ সংশ্লিষ্ঠদের আশু হস্তক্ষেপ কামনা করেন।

জানা যায়, খন্দকার তাজবীর হাসান সিসিলের পিতা খন্দকার সাইফুল ইসলাম বুড়ো পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পাংশা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান। তিনি মাছপাড়া ইউপির ৫বারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। এবারে মাছপাড়া ইউপির চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে তিনি পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

মাছপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী সুজা উদ্দিন মৃধা, পাংশা উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ঠ ব্যবসায়ী সামসুল আলম মৃধার বড় ভাই, তারা পারিবারিক ভাবে প্রতিষ্ঠিত ব্যবসায়ী সকলেরই রয়েছে শিল্প প্রতিষ্ঠান, চেয়ারম্যান প্রার্থী সুজাউদ্দিন মৃধা দির্ঘ ৯ বছর ধরে মাছপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। এলাকায় তাদের সুক্ষ্যাতি রয়েছে। জয়ের ব্যপারে তিনি আশাবাদী ও সুষ্ঠ নির্বাচনের প্রত্যাশা তার।

খন্দকার তাজবীব হাসান সিসিল পাংশা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন তার পিতা খন্দকার সাইফুল ইসলাম বুড়ো উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের সদ্য নির্বাচিত চেয়ারম্যান দির্ঘদিন ধরে এই পরিবার মাছপাড়া ইউনিয়নের রাজনিতিতে অবদান রেখে আসছে, ১৯৯২ সাল থেকে সাইফুল ইসলাম বুড়ো মাছপাড়াতে চেয়ারম্যান হিসাবে ছিলেন। তার স্থলাভিক্ত হয়ে বাবার অসমাপ্ত কাজ করতে চান সিসিল, তিনি বলেন মাছপাড়া আওয়ামীলীগের নেতা কর্মী ও ইউপি সদস্যরা সকলেই তাকে চান আগামী ২৭ জুলাই ব্যাপক ভোটের ব্যবধানে তিনি নির্বাচিত হবেন বলে প্রত্যাশা করেন।

পাংশা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খোন্দকার জান্নাতুল ফেরদৌস বিপু মনোনয়নপত্র জমা দিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি বলেন দির্ঘদিন ধরে মাছপাড়া ইউনিয়নের মানুষ একটি জিম্মিদশার মধ্যে রয়েছে আমি মাছপাাড়ার মানুষকে মুক্ত করতেই এ নির্বাচনে এসেছি আমার নেতাকর্মীদের সাথে নিয়ে আগামী ২৭ জুলাই নির্বাচনে বিজয় হব বলে প্রত্যাশা তার।

মাছপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম আব্দুস সামাদ সরদারের ছেলে সাবেক ছাত্র নেতা মোঃ আবুল কালাম- বলেন আমি একটি সুষ্ঠ নির্বাচন প্রত্যাশা করছি, সুষ্ঠ নির্বাচন হলে বিজয় সুনিশ্চিত বলে মনে করেন এই প্রার্থী।

স্থানীয়রা বলছেন অবাদ শান্তিপূর্ন নিরেপেক্ষ একটা ভোট মাছপাড়াতে হবে। মানুষের মধ্যে নির্বাচনী আমেজ বইতে শুরু করেছে, চায়ের দোকানে নির্বাচনী ঝড় বইতে শুরু করেছে ইতি মধ্যে। এ নির্বাচনে মূলত ৩ জন প্রার্থী মাঠে থাকতে পারে বলে বিভিন্ন ভাবে আভাস আসছে। মাছপাড়া ইউনিয়নে ভোটার সংখ্যা ১৯ হাজার ৮ শত জন। ইভিএম পদ্ধতিতে মাছপাড়ার উপ-নির্বাচনের ভোট গ্রহণ হবে।

খন্দকার সাইফুল ইসলাম বুড়ো মাছপাড়া ইউপির চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে পাংশা উপজেলা পরিষদের নির্বাচনে প্রার্থী হওয়ায় পদটি শূন্য হয়। তিনি পাংশা উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে