শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১

গাজীপুর মহানগর আ‘লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

গাজীপুর প্রতিনিধি
  ০৩ জুলাই ২০২৪, ২০:৪৮
ছবি-যায়যায়দিন

গাজীপুর মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। গতকাল মঙ্গলবার বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশক্রমে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এম.পি ৭৫ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন। একই সঙ্গে এ কমিটিতে ২৮জন উপদেষ্টা পরিষদের সদস্যের অনুমোদন দেওয়া হয়েছে।

দেড় বছর আগে ২০২২ সালের ১৯ নভেম্বর শহরের রাজবাড়ি ময়দানে মহানগর আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সভাপতি হিসেবে অ্যাডভোকেট আজমত উল্লা খান ও সাধারণ সম্পাদক পদে মো. আতাউল্যাহ মন্ডলের নাম ঘোষণা করা হয়েছিল।

সম্মেলনের দেড় বছর পর মহানগর আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো। ঘোষিত কমিটিতে সভাপতি পদে অ্যাডভোকেট আজমত উল্লাহ খান ও মোঃ আতাউল্যা মন্ডলকে সাধারণ সম্পাদক রাখা হয়েছে। তবে কমিটিতে মহানগর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও গাজীপুর সিটির সাবেক মেয়র মোঃ জাহাঙ্গীর আলমকে রাখা হয়নি।

কমিটির অন্যরা হলেন— সহ—সভাপতি বেগম সামসুন নাহার ভূইয়া, মো. মতিউর রহমান মতি, অ্যাড. আব্দুল হাদী শামীম, মোঃ রেজাউল করিম ভূইয়া, মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন বি.এ, ওসমান আলী, আসাদুর রহমান কিরণ, সফর উদ্দিন খান, শেখ মো. আসাদুল্লাহ চেয়ারম্যান, মোঃ হেদায়েতুল ইসলাম ও মোঃ আব্দুল আলীম।

যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আফজাল হোসেন সরকার রিপন, মোঃ কাজী ইলিয়াস আহমেদ ও এ.বি.এম নাসির উদ্দিন নাসির। আইন বিষয়ক সম্পাদক এড. মোঃ খালেদ হোসেন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মোঃ নাসির উদ্দিন মোল্লা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ ফজলুর রহমান, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম রফিক, দপ্তর সম্পাদক মোঃ মাহফুজুর রহমান রাসেল, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা আক্তার হোসেন গাজীপুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আবদুল হালিম সরকার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ সাইজ উদ্দিন মোল্লা, বিজ্ঞান ও প্রযুত্তি বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ শহীদ উল্লাহ, মহিলা বিষয়ক সম্পাদক মোসাঃ হোসনে আরা জুলি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ খালেকুজ্জামান, যুব ও ক্রীড়া সম্পাদক মোঃ হীরা সরকার, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মোঃ আনিসুর রহমান মাস্টার, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মোঃ বাছির উদ্দিন, শ্রম বিষয়ক সম্পাদক মো. সোলায়মান মিয়া, সাংস্কৃতিক সম্পাদক মো. কামরুল আহসান সরকার রাসেলকে, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক মোঃ জাকির হোসেন খোকন, সাংগঠনিক সম্পাদক মোঃ মজিবুর রহমান, এস.এম আলতাব হোসেন, মোঃ আব্দুল্লাহ আল মামুন মন্ডল, উপ—দপ্তর সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম দীপ, উপ—প্রচার ও প্রকাশনা সম্পাদক মোসাঃ সালমা বেগম ও কোষাধ্যক্ষ মোঃ সিরাজুল ইসলাম চৌধুরী।

এ কমিটির নির্বাহী সদস্য হলেন— বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এড. আ.ক.ম মোজাম্মেল হক এম.পি, মোঃ জাহিদ আহসান রাসেল এম.পি, মেহের আফরোজ চুমকি এম পি, কাজী আলিম উদ্দিন বুদ্দিন, প্রফেসর এম.এ বারী, এড. ওয়াজ উদ্দিন মিয়া, মোঃ আব্দুর রউফ নয়ন, এস.এম মোকছেদ আলম, মোঃ আবু সাহিদ খান, এড. মোঃ হেলাল উদ্দিন, মোঃ আজিজুর রহমান শিরিশ, অধ্যক্ষ মহিউদ্দিন আহম্মেদ, মোঃ আব্দুর রহমান মাস্টার, মোঃ আনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ ফজলু, মোঃ জাহিদ আল মামুন, ব্যারিস্টার মোঃ সাজ্জাদ হোসেন, মোঃ আবুল কাশেম, মীর আসাদুজ্জামান (তুলা), মোঃ খলিলুর রহমান এম.এ, হাজী মোঃ আদম আলী, অ্যাড. আক্তার হোসেন, এসএম আকরাম হোসেন, নীলিমা আক্তার লিলি, মোঃ জালাল উদ্দিন মাষ্টার, এস.এম শামীম আহমেদ, মোঃ খোরশেদ আলম রানা, মতিউর রহমান বি.কম, এড. কামাল আহমেদ খান, মোঃ সেলিম মিয়া, মোঃ কবির হোসেন, মোঃ আব্দুর রউফ, এইচ এম শাহজাহান মাস্টার, অরুন কুমার সাহা, কাজী মোঃ সেলিম ও মোঃ আলমগীর হোসেন খান। এ কমিটিতে ২৮জনকে উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়েছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে