সীতাকুণ্ডে ৩৫ হাজার বর্গমিটার চরঘেরা জাল ও ইলিশ মাছ জব্দ 

প্রকাশ | ০৩ জুলাই ২০২৪, ২০:২৭

সীতাকুণ্ড( চট্টগ্রাম) প্রতিনিধি
ছবি-যায়যায়দিন

চট্টগ্রামের সীতাকুণ্ডে দুটি ইউনিয়নে অভিযান পরিচালনা করে ৩৫ হাজার বর্গমিটার মিটার চরঘেরা জাল ও ৫ কেজি  ইলিশ মাছ জব্দ করা হয়। 

সীতাকুণ্ড মৎস্য দপ্তর সূত্রে জানা গেছে, সামুদ্রিক মৎস্য আইন ২০২০ উপধারা মোতাবেক সামুদ্রিক মাছের সুষ্ঠু প্রজনন ও টেকসই আহরণ নিশ্চিত করতে  ২০ মে থেকে ২৩ জুলাই মোট ৬৫ দিন সামুদ্রিক মাছ ও ক্রাশটাসিয়ান্স আহরণ সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়।  

এই নিষেধাজ্ঞা কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে  উপজেলা মৎস্য দপ্তর,সীতাকুণ্ড  এবং কোস্ট গার্ডের যৌথ  উদ্যোগে সন্দ্বীপ চ্যানেলের কুমিরা ও  বাঁশবাড়িয়া এলাকায় অভিযান পরিচালনা করে  ৩৫ হাজার মিটারের চরঘেরা জাল এবং ৫ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। জব্দকৃত ইলিশ মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয় এবং জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

অভিযানকালে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ কামাল উদ্দিন চৌধুরী , কুমিরা কোস্ট গার্ড  কন্টিনজেন্ট কমান্ডার  আবদুর গাফ্ফার।

এদিকে সীতাকুণ্ড উপজেলা মৎস কর্মকর্তা মোঃ কামাল উদ্দিন চৌধুরী বলেন জব্দকৃত চরঘেরা জলগুলো পুড়িয়ে ধ্বংস করা হয় এবং  জালের মূল্য আনুমানিক ১ লক্ষ টাকা হবে।  অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। 

যাযাদি/ এম