শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১

ফুলবাড়ীতে সেই অদম্য মেধাবী মিনারজিমকে দেয়া হলো অনুদানের টাকা 

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ০৩ জুলাই ২০২৪, ১৮:০১
ছবি-যায়যায়দিন

গণমাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ার পর দিনমজুরী দিয়ে এসএসসিতে গোল্ডেন প্লাস অর্জনকারী কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের পূর্বধনিরাম গ্রামের সেই অদম্য মেধাবী মিনারজিমকে ৫ হাজার টাকা অনুদান প্রদান করলো দৈনিক খবরের কাগজের পাঠক সংগঠন বন্ধুজন ও সিডব্লি ওএফ।

এই অনুদানের টাকাটি বুধবার বিকেলে ফুলবাড়ী প্রেস ক্লাবের সভা কক্ষে প্রদান করা হয়েছে। স্থানীয় সাংবাদিকরা অনুদানের টাকা মিনারজিমের হাতে তুলে দিয়েছেন।

এ সময় উপস্থিত ছিলেন দৈনিক খবরের কাগজের কুড়িগ্রাম প্রতিনিধি সাংবাদিক গোলাম মওলা সিরাজ, ফুলবাড়ী প্রেস ক্লাব সভাপতি এমদাদুল হক মিলন, সিনিয়র সাংবাদিক শাহিনুর রহমান শাহীন, ফুলবাড়ী মডেল প্রেস ক্লাব সভাপতি সাংবাদিক ইউনুছ আলী আনন্দ, ফুলবাড়ী প্রেস ক্লাব সাধারন সম্পাদক খলিলুর রহমান খলিল প্রমূখ।

আরও উপস্থিত ছিলেন অদম্য মেধাবী মিনারজিমের বাবা মনিরুজ্জামান, মা হালিমা বেগম, স্থানীয় সাংবাদিক এএইচএম বাবুল, অনিল চন্দ্র রায়, বেলাল হোসেন, মোস্তাফিজুর রহমান জাহাঙ্গীরসহ আরও অনেকে।

সাংবাদিক গোলাম মওলা সিরাজ বলেন, অদম্য মেধাবী মিনারজিমকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। আমিও দৈনিক খবরের কাগজ পত্রিকায় ওই নিউজটি পাঠাই। এটি প্রকাশ হলে দৈনিক খবরের কাগজের পাঠক সংগঠন বন্ধুজন ও সিডবিøওএফ তাকে ৫ হাজার টাকার অনুদান প্রদান করে। এই অনুদানের টাকাটি আমরা আমরা অদম্য মিনারজিমের হাতে তুলে দিলাম।

অদম্য মেধাবী মিনারজিম বলেন, আমাকে নিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ায় অনেকে আমাকে সহযোগিতার হাত বাড়াচ্ছেন। দৈনিক খবরের কাগজ পত্রিকা কর্তৃপক্ষ আমাকে ৫ হাজার টাকার অনুদান দেয়ায় আমার কলেজে ভর্তিসহ লেখাপড়ায় কাজে লাগবে। আমি লেখাপড়া আরও প্রেরণা পেলাম।

উল্লেখ যে, অদম্য মেধাবী মিনারজিম ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের পূর্বধনিরাম গ্রামের প্রতিবন্ধী মনিরুজ্জামান ও মাতা হালিমা বেগমের একমাত্র পুত্র সন্তান। পিতা-মাতার আশা ছিল মিনারজিমকে ইসলামী লাইনে লেখা পড়া করাবে। পিতা-মাতার এই স্বপ্ন বাস্তবায়নে মিনারজিম ছোট থেকে কোরআন শিক্ষা শুরু করে। পাশাপাশি জেনারেল লাইনে লেখা পড়া চালায়। তার অদম্য ইচ্ছায় ২০২১ সালে ফুলবাড়ী ফায়ার সার্ভিস তালিমুল কোরআন মডেল বালক ও বালিকা মাদ্রাসা থেকে কোরআনে হাফেজ হয়।

এরপর বড়ভিটা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এসএসসিতে সেরা ফলাফল করার জন্য মনোনিবেশ শুরু করেন। এখানে ফাস্ট বয় ছিল। লেখাপড়ার খরচ জোগাতে প্রাইভেট পড়ানোসহ দিনমজুরী দিতে হয় তাকে।

অবশেষে নিজের কষ্টের উপার্জিত পয়সা, পিতা-মাতা, আত্মীয়-স্বজন ও বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্য শিক্ষকদের সহযোগিতায় এবার এসএসসিতে বিজ্ঞান বিভাগে জিপিএ গোল্ডেন প্লাস অর্জন করেছে। তার প্রাপ্ত নম্বর ১১৫৩।

অদম্য মেধাবী মিনারজিমের এই কৃতিত্ব নিয়ে ফুলবাড়ী মডেল প্রেস ক্লাব-এর সাংবাদিকদের কর্মরত গণমাধ্যম দ্য ডেইলি ম্যাসেঞ্জার, দৈনিক জবাবদিহি, দৈনিক যায়যায়দিন, দৈনিক বায়ান্নর আলো, দৈনিক নাগরিক সংবাদসহ অনলাইন নিউজ পোর্টালে ও সর্বশেষ দৈনিক খবরের কাগজে নিউজটি প্রকাশ হয়।

অদম্য মেধাবী মিনারজিমকে নিয়ে সংবাদ প্রকাশ হলে ফুলবাড়ী উপজেলার ইউএনও রেহেনুমা তারান্নুম ও সাবেক ছাত্রনেতা রাশেদুল হক রানা ও দৈনিক খবরের কাগজের পাঠক সংগঠন বন্ধুজন ও সিডব্লি ওএফ এর নজরে আসে। তারা মিনারজিমের জন্য সহযোগিতায় হাত বাড়ান।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে