শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১

আত্রাইয়ে রেলওয়ে প্লাটফর্মে বৃষ্টি হলেই জলাবদ্ধতা, যাত্রীরা চরম দুর্ভোগে

ওমর ফারুক, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি
  ০৩ জুলাই ২০২৪, ১৫:৫১
ছবি-যায়যায়দিন

নওগাঁর আত্রাই রেলওয়ে প্লাটফর্মে চলতি মৌসুমে সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে ফলে যাত্রী ছাউনির টিন ঝাঁঝাড়া, প্লাটফর্মের ইট উঠে গর্তের সৃষ্টিসহ নানা সমস্যায় জর্জড়িত আত্রাই রেলওয়ে প্লাটফর্ম। জেলায় তিনটি রেলওয়ে স্টেশনের মধ্যে আত্রাইয়ের আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনটি ঐতিহ্যবাহী একটি স্টেশন।

ঢাকা-চিলাহাটি ও ঢাকা-পঞ্চগড়ের মধ্যে চলাচলকারী দুই জোড়া আন্তঃনগর, রাজশাহী-চিলাহাটি ও রাজশাহী- পঞ্চগড়ের মধ্যে চলাচলকারী তিন জোড়া আন্তঃনগর ও এক জোড়া মেইল ট্রেন, খুলনা-চিলাহাটির মধ্যে এক জোড়া আন্তঃনগর ট্রেনের স্টপেজ এই স্টেশনে।

ফলে প্রতিদিন স্টেশন থেকে শতশত যাত্রী ট্রেনযোগে দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করে। ট্রেন যাত্রীদের প্লাটফর্মে অবস্থানকালীন চরম ভোগান্তি পোহাতে হয়। চলতি বর্ষা মৌসুমে এ ভোগান্তি আরও প্রকট আকার ধারণ করেছে।

প্রতিনিয়ত বৃষ্টিতে প্লাটফর্ম জুড়ে পানি পড়ছে এবং জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। প্লাটফর্মের উত্তরাংশে টিনের ছাউনি ঝাঁঝরা হয়ে গেছে। আর পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় ছাউনির সব পানি প্লাটফর্মে ঢুকে জলাবদ্ধতার সৃষ্টি হয়।

এর কারণে যাত্রীদের দাঁড়ানো মত ঠাঁই থাকে না। এদিকে প্লাটফর্মে যাত্রীদের বসার কোন ব্যবস্থা না থাকায় দাঁড়িয়েই ট্রেনের জন্য অপেক্ষা করতে হয়। বিশেষ করে ট্রেন যখন বিলম্বে চলাচল করে তখন দুর্ভোগ আরও বেড়ে যায়।

এ বিষয়ে আত্রাইয়ের আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনের কর্মকর্তা সুব্রত কুমার বলেন,প্লাটফর্মের প্রয়োজনীয় সংস্কারের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অনেক আগেই জানানো হয়েছে। আশা করা যায় অল্প সময়ের মধ্যেই কাজ শুরু হবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে