শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১

চাঁদা না দেওয়ায় হাতির আছাড়ে ব্যবসায়ী নিহত

মোঃ আশরাফ আলী, কিশোরগঞ্জ
  ০২ জুলাই ২০২৪, ২২:৩৫
ফাইল ছবি

কিশোরগঞ্জের নগুয়া এলাকায় চাঁদা না দেওয়ায় হাতির শুঁড় দিয়ে পেঁচিয়ে আছাড় মেরে মো. মাসুদুর রহমান মিস্টন (৪৫) নামের এক ফার্মেসি মালিককে হত্যার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (২ জুলাই) বিকেল ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যুহয়। এ ঘটনায় হাতি মাহুতকে (রক্ষক) আটক করা হয়।

মো. মাসুদুর রহমান মিস্টন ময়মনসিংহের নান্দাইল উপজেলার সিংরইল এলাকার বাসিন্দা। তিনি কিশোরগঞ্জ নগুয়া বাসস্ট্যান্ড এলাকায় আর ফার্মা নামে একটি ফার্মেসিতে ঔষধের ব্যবসা করতেন।

আক্রমনকারী হাতির মাহুত রিয়াজুল মোল্লা (২৫) গোপালগঞ্জ সদর উপজেলার মৃত আসমত মোল্লার পুত্র।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সন্ধ্যায় শহরের নগুয়া বাসস্ট্যান্ড এলাকায় হাতি দিয়ে চাঁদাবাজি করছিলেন রিয়াজুল মোল্লা। এক সময় মাসুদুর রহমানের ফার্মেসিতে চাঁদা চায় হাতি। ফার্মেসি মালিক মাসুদুর রহমান হাতিকে ১০ টাকা চাঁদা দেন। পুণরায় চাঁদার জন্য হাতিয়ে এগিয়ে আসলে রাজি না হয়ে হাতিকে আঘাত করলে হাতি শুঁড় দিয়ে পেঁচিয়ে আছাড় মারে। এতে মাসুদুর রহমানের নাক ও কান দিয়ে রক্ত বের হয়ে গুরুতর আহত হন।

তাকে উদ্ধার করে প্রথমে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। মঙ্গলবার বিকেল ৩টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

কিশোরগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম মোস্তাফা জানান, এ ঘটনায় হাতি ও হাতির মাহুতকে আটক করা হয়েছে। তবে এ ঘটনায় কোনো অভিযোগ পাওয়া যায়নি। হাতিটিকে নগুয়া এলাকায় রাখা হয়েছে।

এ বিষয়ে শেরপুরের বিভাগীয় বন কর্মকর্তা আনম আব্দুল ওয়াদুদ জানান, বন বিভাগের অনুমতি নিয়ে হাতি পালনের নিয়ম রয়েছে। তবে হাতি দিয়ে টাকা তোলা বা চাঁদাবাজির কোনো নিয়ম নেই। এগুলো স্থানীয় প্রশাসন দেখবে ও দমন করবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে