বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১

পরশুরামে বেড়িবাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত, যুবক নিহত 

পরশুরাম (ফেনী) প্রতিনিধি
  ০২ জুলাই ২০২৪, ১০:২৪
ছবি-যায়যায়দিন

টানা বর্ষণ ও পাহাড়ি ঢলের পানির চাপে ফেনীর পরশুরাম ও ফুলগাজী উপজেলায় মুহুরী এবং কুহুয়া নদীর তিনটি স্থানে বেড়িবাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে।

সোমবার (০১ জুলাই) রাত ১১ টার দিকে পরশুরামের দক্ষিণ শালধর গ্রামে ফুলগাজীর দৌলতপুর গ্রামের সাংবাদিক জহিরুল ইসলাম রাজুর বাড়ির পাশে এবং কিসমত ঘনিয়ামোড়া এলাকায় বেড়িবাঁধ ভেঙ্গে অন্তত দশটি গ্রাম প্লাবিত হয়েছে এতে ফসলি জমি ও মাছের ঘেরসহ রাস্তাঘাটে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজাম উদ্দিন জানায়, ফুলগাজী সদর ইউনিয়নের পূর্ব ঘনিয়ামোড়া এলাকায় কহুয়া নদীতে মাছ ধরতে গিয়ে মো. মামুন (২৫) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। নিহত মামুন কিসমত ঘনিয়ামোড়া এলাকার আবদুল মান্নানের ছেলে। রাত সাড়ে ১১ টার দিকে তার মরদেহটি উদ্ধার করে স্থানীয়রা।

বেড়িবাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা বন্যা কবলিত হয়ে পড়ায় ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ঢাকা থেকে তাঁর নির্বাচনী এলাকায় এসে পৌঁছেছেন। তিনি তাঁর ফেসবুক পেজে স্ট্যাটাসে দিয়ে জানিয়েছেন মঙ্গলবার সকালে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এম. পি. বন্যা কবলিত এলাকা পরিদর্শন করবেন।

পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফরোজা হাবিব শাপলা জানান পরশুরাম উপজেলায় দক্ষিণ শালধর গ্রামে বাঁধ ভেঙ্গে লোকালয়ে পানি ঢুকে বিস্তীর্ণ এলাকার ১৪শ পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

ফুলগাজি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানিয়া ভূইয়া জানান উপজেলার দুটি স্থানে বেড়িবাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে।

অপরদিকে ফেনী-পরশুরাম সড়কের ফুলগাজী অংশে ছয় ফুট পানি উঠায় বাজারের বেশ কিছু দোকানপাটে পানি ঢুকে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে এবং ফেনী-পরশুরাম সড়কে রাত ১১ টার পর থেকে সব ধরনের যান চলাচল বন্ধ থাকলেও সকাল থেকে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে