নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসে সাংবাদিকদের ঢুকতে মানা

প্রকাশ | ০১ জুলাই ২০২৪, ২০:২০ | আপডেট: ০৪ জুলাই ২০২৪, ১৯:০০

যাযাদি ডেস্ক
ছবি-যায়যায়দিন

সরকারি কোনো নিদের্শনা না থাকলেও সাংবাদিকদের ঢুকতে দেয়া হচ্ছে না নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে।

সম্প্রতি অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের একজনের বিরুদ্ধে মামলা করে দুদক। এরপর থেকে ভয়ে রয়েছে দুর্নীতিতে কলাগাছ হয়ে যাওয়া এসব কর্মকর্তারা। যার কারণে গত কয়েকদিন ধরে কোনো সাংবাদিকদের ঢুকতে দেয়া হচ্ছে না। তবে অনিয়মের  বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার বিষয়ে কিছু না বলে বরং সাংবাদিকদের সঙ্গে র্দুব্যবহার করছেন তারা।

আজ সোমবার দৈনিক যায়যায়দিনের দুজন বিশেষ প্রতিনিধি অফিসিয়াল এ্যাসাইনমেন্ট নিয়ে একটি বিষয় অনুসন্ধানে গেলে তাদের গেটে আটকে দেয়া যায়। এসময় দালালরা বিতর্কে জড়িয়ে পড়েন। একপর্যায়ে কর্মকর্তাদের নির্দেশে তাড়িয়ে দেয়া হয় । এর আগে নারায়ণগঞ্জের গাজী টিভির প্রতিনিধি, যুগের চিন্তার প্রতিনিধি, নারায়ণগঞ্জ বার্তাসহ একাধিক সাংবাদিকদের ঢুকতে না দিয়ে লাঞ্ছিত করা হয়।

এর আগে নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস প্রশাসন অভিযান চালিয়ে অর্ধ ডজন ব্যক্তিকে গ্রেফতার করে। অফিসটি দালাল এবং দুর্নীতিমুক্ত কথা বলা হলেও সেখানে চলছে  নানা অনিয়ম।

এ বিষয়ে জানতে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর মহাপরিচালক মেজর জেনারেল মোঃ নূরুল আনোয়ার সঙ্গে একাধিকবার ফোনে যোগাযোগ করা হয় । কিন্তু তাকে ফোনে পাওয়া যায়নি। পরে ফোনে ক্ষুদে বার্তা দেয়া হলেও তিনি কোনো উত্তর দেন নাই।