বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

নরেন্দ্রপুর পোস্ট অফিসটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গাফিলতির কারণে বিলিন হয়ে যাচ্ছে

মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি
  ০১ জুলাই ২০২৪, ২০:১৭
ছবি-যায়যায়দিন

নরসিংদী জেলা মনোহরদী উপজেলার নরেন্দ্র পুর গ্রামে দীর্ঘ দিন ধরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গাফিলতির কারণে বিলিন হয়ে যাচ্ছে পোস্ট অফিসটি। খোঁজ নিয়ে জানা যায় এই পোস্ট অফিস থেকে সেবা গ্রহণ করে লেবুতলা ইউনিয়ন ও খিদিরপুর ইউনিয়নের ৭ গ্রামের মানুষ।

এলাকার একাধিক মানুষের সাথে কথা বলে জানা যায়, স্বাধীনতা সংগ্রামের ও আগে প্রতিষ্ঠিত এই অফিস থেকে একসময় ঠিকঠাক সেবা পাওয়া গেলেও প্রয়াত পোস্ট মাষ্টার নুরুল ইসলাম মারা যাওয়ার পরে ওনার ছেলে মোশাররফ হোসেন কিছু দিন বাজারে দোকানে বসে কিছু চিঠি বিলি করলেও, মোশাররফ হোসেন প্রবাসে চলে যাওয়ার পর ওনার স্ত্রী বাড়িতে বসে চিঠি বিলি ও গ্রহণ করে বিধায়।

অনেক সময় ওনার বাড়ি না চিনার কারণে ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষের। চর আহাম্মদ পুর গ্রামের সোহেল রানা বলেন আমার চাকুরির জরুরি চিঠি সঠিক সময়ে না পাওয়ার জন্য ইন্টারভিউ দিতে পারি নাই। রায়ের পাড়া গ্রামের একজন ও এমন অভিযোগ করে বলেন।

স্থায়ীভাবে যদি কোনো ঘর করে নিয়মিত অফিসে বসে তাহলে, দুই ইউনিয়নের ৭ টি গ্রামের মানুষের কষ্ট লাগব হবে। কিছু দিন আগে লেবুতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন আকন্দকে অবহিত করলে ওনি নিজে সরজমিন এসে দেখে যান এবং বলেন নিচের চলে যাওয়া মাটি ওনি ভরাট করে দিবেন। কিন্তু অফিস ঘরের উনি কিছু করতে পারবেনা।

এর কিছু দিন আগে মনোহরদী উপজেলার ভূমি কর্মকরতা গাজী দস্তগীর মারুফ স্যারকে দেখালে ওনি বলেছিলেন অফিস ঘরকে আর একটু সামনে সরকারি খাস জমিতে নিয়ে স্থায়ী ভাবে করে দেওয়ার জন্য ব্যবস্থা করবেন। ওনার সাথে উপজেলা অফিসে যোগাযোগ করার জন্য।

বর্তমান অফিসের দায়িত্ব পালন করা (মোশাররফ হোসেনের স্ত্রী) রুমা বেগমের কাছে জানতে চাইলে ওনি বলেন, মনোহরদী উপজেলার ভূমি কর্মকরতার অফিসে গিয়ে ওনাকে না পেয়ে চলে এসেছে।

এলাকাবাসির দাবি যেই ভাবেই হোকনা কেন সরকারি অথবা বেসরকারি উন্নয়ন সংস্থার মাধ্যমে পাকিস্তান আমলে প্রতিষ্ঠিত এই অফিস থেকে সাধারণত মানুষ যেন পূর্ণ সেবা গ্রহণ করতে পারে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে