বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

ফুলবাড়ীতে স্থানীয় এমপির রোপণকৃত কৃষ্ণচূড়া গাছ ভেঙে দিল দুর্বৃত্তরা

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ০১ জুলাই ২০২৪, ১৮:৫২
ছবি-যায়যায়দিন

ফুলবাড়ীকে ফুলের গাছে সাজানোর একটি মাধ্যম কৃষ্ণচূড়া গাছ। যে গাছটি একদিকে দিবে বাতাস ও ছায়া সেই কৃষ্ণচূড়া গাছ এখন শত্রুর কবলে সাবাড় হচ্ছে। দুর্বৃত্তরা কুড়িগ্রামের ফুলবাড়ীতে রোপণকৃত কৃষ্ণচূড়া গাছ ভেঙে দিতে উঠে পড়ে লেগেছে।

এরই মধ্যে রোববার দিবগত রাতে ফুলবাড়ী উপজেলা সদরের ব্র্যাক মোড়ের আব্দুস সোবহানের হোটেলের সামনে কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য ডাঃ হামিদুল হক খন্দকারের রোপণকৃত একটি তাজা কৃষ্ণচূড়া গাছ ভেঙে দিয়েছে দৃর্বৃত্তরা।

স্থানীয় লুৎফর রহমান সরকার, হাবিবুর রহমান, বজর আলী, বাবলা. মুকুল, আনোয়ার, আফছার, ফটিক চন্দ্র ও আব্দুস সোবহানসহ ব্রাক মোড়ের ব্যবসায়ীরা সোমবার সকালে তাজা কৃষ্ণচূড়া গাছটি নিথর অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখতে পেয়ে ক্ষোভ ও প্রতিবাদ প্রকাশ করেন।

এ সময় তারা অভিযোগ করেন হোটেলে সামনে রোপণকৃত গাছটি যে জমিতে রোপণ করা হয়েছে সেই জমির মালিকের যোগসাযোসে গাছটি ভেঙে ফেলা হতে পারে। তারা গাছ ভেঙে ফেলার সঙ্গে জড়িত দুর্বৃত্তদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

স্থানীয় বাসিন্দা বাবলা জানান, কৃষ্ণচূড়া গাছটি বড় হলে এই গাছ থেকে আমরা ছায়া, বাতাস ও সৌন্দর্য উপভোগ করতে পেতাম। তিনি এ সময় জানান, কৃষ্ণচূড়া গাছটি ভেঙে ফেলার সাথে রোপণকৃত স্থানের জমির মালিকদের যোগসাযোস থাকতে পারে বলেও জানান।

স্থানীয় গণমাধ্যমকর্মী ও শ্রমিকনেতা ইউসুফ আলী সংগ্রামী জানান, ফুলবাড়ীকে সৌন্দর্য্য বৃদ্ধির জন্য কৃষ্ণচূড়া গাছ রোপণ জরুরী। স্থানীয় এমপি হয়তো সেই চেতনা থেকে কৃষ্ণচূড়া গাছ এখানে রোপণ করেছেন। ব্র্যাক মোড়ে স্থানীয় এমপির রোপণকৃত কৃষ্ণচূড়া গাছটি এভাবে ভেঙে ফেলাটা ঠিক হয়নি। আমি কৃষ্ণচূড়া গাছটি ভেঙে ফেলার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

ফুলবাড়ী থানার ওসি নওয়াবুর রহমান জানান, আমি বিষয়টি জানতে পারলাম। এ বিষয়টি আরও জেনে পদক্ষেপ নেয়ার চেষ্টা করা হবে।

এ ব্যাপারে ইউএনও রেহেনুমা তারান্নুম জানান, কারা গাছটি ভেঙে দিল? এটি জানা প্রয়োজন। তিনি বিষয়টি ওসিকে জানাবেন ও ব্যবস্থা গ্রহণ করবেন বলেও জানান।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে