বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

ফতুল্লায় আ'মীলীগ নেতাকে কুপিয়ে হত্যা: জড়িতদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল 

নারায়ণগঞ্জ প্রতিনিধি
  ০১ জুলাই ২০২৪, ১৮:০১
ছবি-যায়যায়দিন

নারায়ণগঞ্জের ফতুল্লায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যার প্রতিবাদে সন্ত্রাসীদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে স্থানীয় যুবলীগ নেতাকর্মীরা বৃষ্টিকে উপেক্ষা করে বিক্ষোভ মিছিল বের করেছে। এসময় তারা সন্ত্রাসী হীরা, সালু সহ তার বাহিনীর সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে।

সোমবার (১ জুলাই) বিকালে কাশিপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের ব্যানারে বৃষ্টি ভিজে সন্ত্রাসীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল বের করে। এসময় এলাকার নারী-পুরুষ বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন।

এদিকে মিছিল শেষে স্থানীয় যুবলীগের নেতাকর্মীরা জানান, কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা সুরুজ মিয়াকে প্রকাশ্যে দিবালোকে কুপিয়ে হত্যার ঘটনায় প্রতিনিয়ত ফুসে উঠছে স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ সহ এলাকার সর্বস্তরের জনগন।

কাশিপুর ভোলাইল শান্তিনগর এলাকায় সন্ত্রাসী হীরা, সালু বাহিনী দীর্ঘদিন দিন ধরে চাঁদাবাজি, দখলবাজি সহ সন্ত্রাসী কর্মকান্ড করে আসছিল। তারা নিরীহ লোকদের উপর অত্যাচার নির্যাতন করতো। কেউ বাড়ি নির্মান করলে তাদের কাছ থেকে নির্মান সামগ্রী কিনতে হবে।

নতুবা মোটা অংকের টাকা দাবি করে। অনেকে বাধ্য হয়ে তাদের কাছ থেকে নির্মান সামগ্রী কিনতে হচ্ছে। কেউ যদি না কিনে তাদের বাড়ির কাজ বন্ধ করে দেয়া হয়। শান্তিনগরকে তারা অশান্তি নগর হিসেবে পরিনত করে তোলে। তাদের ভয়ে তাদের অন্যায় অত্যাচারের প্রতিবাদ করার সাহস পেতো না।

এলাকাবাসী বলেন, শান্তিনগর সহ আশে পাশের এলাকায় বেশির ভাগই বাহিরের এলাকা থেকে এসে বাড়ি করে। বাড়ির কাজ থেকে শুরু বাথরুমের পাইপ কিনতে হলে তাদের মাধ্যমে আনতে হয়।

বিদ্যুৎ, গ্যাস লাইন নিলে তাদেরকে কমিশন দিতে হয়। নিজের টাকা দিয়ে বাড়ি করতে গিয়ে তাদের কাছ থেকে অর্ডার নিয়ে মালামাল কিনতে হয়। রড, সিমেন্ট, ইট, বালু সহ সব কিছুই কিনতে হলে তাদের মাধ্যমে আনতে হয়। অগ্নিম হিসাবে কয়েক লাখ টাকা দিয়ে রাখতে হয়। এভাবে বাড়ির মালিকরা অসহায় হয়ে পড়ে যায়।

এদিকে সন্ত্রাসী হীরা, সালু সহ তার বাহিনীর সদস্যদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিলটি ভোলাইল শান্তিনগর, আলিপাড়া সহ কয়েকটি এলাকায় পদক্ষিন করে পরে আলিপাড়া গিয়ে শেষ করে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে