বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

বনভোজনের নৌকায় হামলায় নিখোঁজ ব্যবসায়ীর লাশ উদ্ধার

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  ০১ জুলাই ২০২৪, ১৭:৪৫
ছবি-যায়যায়দিন

গাজীপুরের শ্রীপুরে বনভোজনের নৌকায় দুর্বৃত্তের হামলায় নিখোঁজের ১দিন পর নদীর তীরে ভাসমান অবস্থায় নুরুজ্জামান নামের এক ব্যবসায়ীর লাশ উদ্ধার হয়েছে। এ ঘটনায় নৃত্য শিল্পীসহ আহত হয়েছেন আরও ২০ জন।

সোমবার(১জুলাই) সকালের দিকে উপজেলার কাওরাইদ ইউনিয়নের সোনাব গ্রামের বটতলার খিরু নদের তীর থেকে ওই ব্যবসায়ীর লাশ উদ্ধার করে থানা পুলিশ।

নিহত মো. নুরুজ্জামান (৩২) উপজেলার সোনাব গ্রামের রুহুল আমিনের ছেলে। তিনি একজন পোলট্রি ব্যবসায়ী ছিলেন ।

নিহতের স্বজন ও বনভোজনের নৌকায় থাকা যাত্রীর দেওয়া তথ্যে জানা যায়, রোববার সকালের দিকে ৩৫ জনের একটি দল নৌকায় নদীপথে আনন্দভ্রমণে যান। ময়মনসিংহের গফরগাঁও,পাগলা ও নরসিংদীর ঘোড়াশাল এলাকায় শীতলক্ষ্যা ও ব্রহ্মপুত্র নদ-নদীতে ঘোরাঘুরি শেষে রাত সাড়ে ৭টার দিকে বাড়িতে ফিরছিলেন তারা। কাওরাইদ ইউনিয়নের সোনাব গ্রামের বটতলা এলাকায় পৌঁছা মাত্রই বেশ কয়েকজন দুর্বৃত্ত অতর্কিত হামলা চালিয়ে এলোপাতাড়ি মারধর শুরু করে।

এ সময় অনেকেই নদীতে ঝাঁপিয়ে পড়ে নিজেকে রক্ষা করে। কমপক্ষে ৩০ মিনিট মারধর করে সবার সঙ্গে থাকা নগদ টাকা, মোবাইল ফোন লুট করে নিয়ে যায়। ওই হামলায় নিখোঁজ হন ব্যবসায়ী নুরুজ্জামান।

স্বজনদের অভিযোগ, দেশীয় অস্ত্রসহ কয়েকজন দুর্বৃত্ত নৌকায় হামলা চালিয়ে ব্যাপক মারধর করে। এতে নারী-পুরুষসহ অনেকেই আহত হয়েছেন।

নিহতের ছোট ভাই আব্দুল হামিদ বলেন, ‘রোববার সকালে ভাই বাড়ি থেকে নদীপথে পিকনিকে যাওয়ার কথা বলে যায়। রাতে হামলার ঘটনা শুনি। অনেকেই নিখোঁজ রয়েছে, তার সঙ্গে আমার ভাইও নিখোঁজ রয়েছে বলে জানায়। এরপর সারা রাত ভাইকে খুঁজে তার কোনো সন্ধান পাইনি। আজ সকালে খিরু নদের তীরে ভাসমান অবস্থায় তার লাশ পাওয়া যায়।'

নৌকায় থাকা আহত সাহাতের ভাই এবাদত হোসেন বলেন,' নৌকা পাড়ে আসার পর ২জন লোক নামতেছিল। এসময়ই আকস্মিক ভাবে হামলা চালায় দুর্বৃত্তরা। আমার ভাইও অনেক মাইর খাইছে। জীবন বাঁচাতে লুঙি খুলে নদীতে লাফ দিছে। ৩০-৩৫ জন আহত হয়েছে।

স্থানীয় আতিক মন্ডল বলেন,' রোববার সকালের দিকে স্থানীয় ব্যবসায়ীরা নৃত্য শিল্পীসহ নৌকা ভ্রমনে যান। বাড়ি ফেরার পথে সন্ধ্যা রাতে সোনাব বটতলা এলাকায় পৌঁছাতেই ১০-১২জনের অজ্ঞাতনামা একটি দেশী অস্ত্র নিয়ে নৌকায় হামলা চালায়। এসময় জীবন রক্ষায় নৌকা থেকে লাফিয়ে পড়ে অনেকেই। সাঁতার কেটে অনেকেই তীরে উঠে গেলেও নিখোঁজ হন নুরুজ্জামান। পরে তার লাশ পাওয়া যায়।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান যায়যায়দিনকে বলেন,'খবর পেয়ে সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের স্বজনদের আবেদনের পরিপ্রেক্ষিতে এ ঘটনায় পরবর্তী আইনগত পদক্ষেপ চলমান।'

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে