বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

গণমাধ্যম ও স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীদের দিনব্যাপী কর্মশালা

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি
  ৩০ জুন ২০২৪, ২০:২৮
ছবি-যায়যায়দিন

আর্থসামাজিক উন্নয়নে গণমাধ্যম কর্মী ও স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীদের মাঝে সমন্বয় সাধন ও সম্পর্ক উন্নয়নের লক্ষে দিন ব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শনিবার নেত্রকোণা জেলার স্বাবলম্বি উন্নয়ন সমিতির প্রশিক্ষণ সেন্টারে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

ইউরোপীয় ইউনিয়ন এর অর্থায়নে সেন্টার ফর কমিউনিকেশন অ্যাকশ্্যন বাংলাদেশ (সি-ক্যাব) এর আয়োজেনে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এ কার্যক্রমে মিডিয়া পার্টনার হিসেবে কাজ করছে নিবন্ধিত নিউজ পোর্টাল আজকের আরবান।

প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করেন সি-ক্যাব এর নির্বাহী পরিচালক সৈয়দ জেইন আল মাহমুদ, সিনিয়র প্রোগ্রাম অফিসার ফারজিয়া আহমেদ, আজকের আরবানের বার্তা সম্পাদক সুহাদা মেহজাবিন। প্রশিক্ষণের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন আজকের আরবানের সম্পাদক সৈয়দ আরিফুজ্জামান।

প্রশিক্ষণ কর্মশালায় নেত্রকোণা ও ময়মনসিংজ জেলার ১৫জন গণমাধ্যম কর্মী ও ১৫জন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মী অংশগ্রহণ করেন।

কর্মশালার শুরুতেই সৈয়দ জেইন আল মাহমুদ তাঁর বক্তব্যে সিএসওকর্মী ও সংবাদকর্মীদের মতামতের উপর আলোকপাত করেন এবং উক্ত প্রকল্পের বিভিন্ন কার্যক্রমগুলো অবহিত তুলে ধরে।

এছাড়াও এই প্রকল্পের পরবর্তী কর্মশালা এবং বিভিন্ন কার্যক্রমে সকলকে সহযোগিতা করার জন্য আহবান জানান। তিনি দক্ষ সিএসওকর্মী ও সংবাদকর্মী তৈরি করার জন্য এই প্রকল্পের আওতায় বিভিন্ন প্রশিক্ষণের আয়োজন করা হবে বলে জানান।

এ সময় তিনি আরও জানান, প্রকল্পের আওতায় ফ্রি প্রেস আনলিমিটেড ও আর্টিকেল ১৯ এর সহযোগিতায় ময়মনসিংহ বিভাগের ৪টি জেলায় প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। জেলাগুলো হলো ময়মনসিংহ, নেত্রকোণা, জামালপুর এবং শেরপুর।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে