মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১

গাজীপুরে সাপের কামড়ে মৃত্যু   

গাজীপুর প্রতিনিধি
  ৩০ জুন ২০২৪, ১১:০১
ছবি-যায়যায়দিন

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বাসুরা গ্রামের বিলে মাছ ধরার সময় সাপের কামড়ে সাইফুল ইসলাম (৪০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শনিবার (২৯ জুন) ভোরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

ঢালজোড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. ইছামুদ্দিন জানান, সাইফুল কালিয়াকৈর উপজেলার বাসুরা গ্রামের ইউনুছ আলীর ছেলে।

এলাকাবাসী ও স্বজনদের বরাত দিয়ে চেয়ারম্যান জানান, শুক্রবার রাত ৯টার দিকে টেঁটা দিয়ে প্রতিবেশীদের সঙ্গে মাছ ধরতে বাড়ির পাশের বিলে যান সাইফুল। এসময় একটি সাপ সাইফুলের পায়ে কামড় দেয় এবং সাইফুলের সঙ্গে থাকা প্রতিবেশীরা টেঁটা দিয়ে সাপটিকে মেরে ফেলেন।

পরে মৃত সাপটি নিয়ে সাইফুল বাড়িতে যান এবং স্বজনরা সাইফুলকে ওঝার কাছে নিয়ে যায়। সেখান থেকে রাতেই তাকে টাঙ্গাইলের মির্জাপুরের কুমুদিনী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোরে সাইফুল মারা যান।

সিভিল সার্জন মাহমুদা আখতার বলেন, ‘আতঙ্কিত না হয়ে সাপের কামড় এড়াতে চলাচলে বাড়তি সতর্কতা অবলম্বন করতে হবে। লম্বা ঘাস, ঝোপঝাড়ের মধ্যে হাঁটার সময় সতর্ক থাকতে হবে। রাতে চলাচলের সময় টর্চ লাইট ব্যবহার করতে হবে।’

তিনি আরও বলেন, ‘গাজীপুরের সবগুলো উপজেলা হাসপাতালে অ্যান্টিভেনামের মজুত ও সরবরাহ বাড়ানো হয়েছে। কাউকে সাপে কামড়ালে হাসপাতালগুলোতে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। সাম্প্রতি সাপের উপদ্রব বৃদ্ধি পাওয়ায় ইনজেকশনটি মজুত করা হয়েছে।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে