মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১

ডুমুরিয়ার এক গ্রামে ৩৯ পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে সংবর্ধনা

যাযাদি ডেস্ক
  ২৯ জুন ২০২৪, ১৯:৩৭
ছবি-যায়যায়দিন

খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার টোলনা গ্রামের কৃতি শিক্ষার্থী ও অবসরপ্রাপ্ত গুনী শিক্ষকদের সংবর্ধনা প্রদান করা হযেছে। এই উপজেলায় বিভিন্ন মেডিকেল, ইঞ্জিনিয়ারিং ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের সাবেক ও অধ্যায়নরত ৩৯ কৃতি শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদানের মাধ্যমে সংবর্ধিত করা হয়। একই সঙ্গে টোলনা গ্রামের অবসরপ্রাপ্ত ২২ জন গুণী শিক্ষককেও সম্মানিত করা হয়েছে।

গত বুধবার টোলনা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এক অনারম্বন অনুষ্ঠানে এ সংবর্ধনা দেওয়া হয়।

সংবধনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অবসরপ্রাপ্ত প্রবীন শিক্ষক বাবু কিরণ চন্দ্র বৈরাগী (রঘুনাথপুর হাইস্কুল)। সভাপতির বক্তব্যে তিনি বলেন- ‘শিক্ষাই জাতির মেরুদন্ড সে কথা বলার অপেক্ষা রাখে না।

কিন্তু এই শিক্ষাকে যথাযথ সম্মানিত করতে না পারলে শিক্ষার প্রকৃত অর্জন বিলীন হতে বাধ্য। বহু বছর পর হলেও আমরা আমাদের টোলনা গ্রামের কৃতি শিক্ষার্থীদের সম্মানিত করতে পেরেছি।

এটা আমার শেষ জীবনের এক বড় প্রাপ্তি। আমরা আশা করছি আগামীতেও গুণীজনদের সম্মানিত করার এই ধারা চিরকাল অব্যাহত থাকবে।’

অনুষ্ঠানের সম্মানিত অতিথি খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. হায়দার আলী বিশ্বাস বলেন, ‘আমরা যখন ইউনিভার্সিটিতে ভর্তি হয় তখনকার দিনটা এতো সহজ ছিলো না। আমরা বহু প্রতিকূল পরিবেশ উপেক্ষা করে আজ এ পর্যন্ত এসেছি।

তবে আমাদের কষ্ট বিপলে যায়নি। আজ তার প্রমাণ পেলাম। আজ আমাদের গ্রামে বহু শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের আঙ্গিনায় পা রেখেছে। আশা করছি এদের মাধ্যমে আগামীতে শত শত শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবে। ইনশাল্লাহ।’ অনুষ্ঠানের এক পৃষ্ঠপোষক সিঙ্গাপুর প্রবাসী মো. জমীম সরদার জানান- ‘আমাদের গ্রাম আর অবহেলিত কিংবা অশিক্ষিত থাকবে না।

গ্রামের সূর্য সন্তানদের মাধ্যমে এ গ্রাম হবে আলোকিত। আমাদের গ্রাম হবে মডেল গ্রাম। আমরা গ্রামের কৃতি সন্তানদের জন্য গর্বিত।’

সংবর্ধনা অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন- খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. হায়দার আলী বিশ্বাস, বাগেরহাট সরকারি পিসি কলেজের প্রফেসর মো. শফিকুল ইসলাম, চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের সহকারি জজ দোলন হাসান, ঢাকা মেডিকেল কলেজের চিকিৎসক ডা. বিএম আবুল বাশার, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক (টোলনা জেপিডিএস মাধ্যমিক বালিকা বিদ্যালয়) পীর মোহাম্মদ বিশ্বাস, প্রফেসর মো.শাহিদুল ইসলাম (হামদার্দ বিশ্ববিদ্যালয়), সমাজসেবক নৃপেণ মন্ডল, মো. শহিদুল ইসলাম অবসরপ্রাপ্ত শিক্ষক (রঘুনাথপুর বহুমূখী মাধ্যমিক বিদ্যালয়), বিশিষ্ট সাংবাদিক নূরুল ইসলাম নিরব প্রমুখ।

সাবেক ও অধ্যায়নরত যেসব শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে তাদের মধ্যে ছিলেন- হায়দার আলী, শফিকুল ইসলাম, সিরাজুল ইসলাম, দোলন হাসান, নূরুল ইসলাম নিরব, আলমগীর হোসেন, আবুল বাশার, আলামিন, হাফিজুর, শাহাদাৎ, পারভেজ জাহান, তৌফিকুর রহমান, আনিস, জিপ্পি, রুহুল, সুমন, রেজাউল, মিনহাজ, জুয়েল, কামরান, ইউসুফ হোসেন, মুজিব, জাহাঙ্গীর, আশিক, বিএম সাগর, মেজবাহ, তন্ময়, বাদল, সাকিব, তৌফিক, ইউসুফ বিশ্বাস, সাবিয়া সূলতানা, ইরিন, সোনিয়া, শায়লা আক্তার, নাসরিন খাতুন প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান আয়োজক ছিলেন সিঙ্গাপুর প্রবাসী মো.জমীম সরদার। তার একান্ত প্রচেষ্টা এবং এলাকার অন্যান্য কৃতি সন্তানদের আন্তরিক সহযোগিতায় অনুষ্ঠানটি সফলভাবে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের আয়োজনকারীদের মধ্যে ছিলেন- টোলনা গ্রামের কৃতি সন্তান জুলফিকার আলী ভুট্টো, শাহীন আলম বিশ্বাস, মশিউর রহমান, জিয়াউর রহমান, শফিকুল ইসলাম, আনোয়ার হোসেন সরদার, আজহারুল ইসলাম, আছাবুর বিশ্বাস, ইউসুফ বিশ্বাস, রিপন বিশ্বাস প্রমুখ।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে