মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১

১০ ঘণ্টা বিদ্যুৎবিহীন চৌগাছা, ভোগান্তি এইচএসসি পরীক্ষার্থীদের

চৌগাছা ( যশোর) প্রতিনিধি
  ২৯ জুন ২০২৪, ১৯:২৯
ছবি-সংগৃহিত

যশোরের চৌগাছায় এইচএসসি পরীক্ষার আগের দিন দশ ঘন্টা বিদ্যুৎহীন ছিল উপজেলা। এতে উপজেলার প্রায় ২ হাজার এইচ এসসি পরীক্ষার্থীর চরম দুর্ভোগ পোহাতে হয়েছে।

সারা দেশে আগামীকাল শুরু হচ্ছে এইচএসসি পরীক্ষা। এই পরীক্ষার আগে অভিভাকরা থাকে চরম উৎকন্ঠায়। পরীক্ষার্থীদের যেন শেষ হতে চায়না শেষ প্রস্তুতি।

কেমন হবে পরীক্ষার প্রশ? কাংখিত ফলাফল অর্জন করতে পারবো তো? মনে মনে ভাবতে থাকে এসব কথা।

এ সকল উদ্বিগ্নতার মধ্যে যে ছাত্র কোনোদিন বই নিয়ে বসেনা, সে ছাত্রও পরীক্ষার আগের দিন বই ছাড়তে চাইনা। আর এমন উৎকন্ঠার মধ্যে ঠিক পরীক্ষার আগের দিন ২৯ জুন সকাল ৮ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চৌগাছা ছিল বিদ্যুৎহীন।

বিদ্যুৎ অফিসের রক্ষানাবেক্ষন ও উন্নয়নমূলক কাজের কথা বলে ২৮ জুন উপজেলা জুড়ে মাইকিং করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয় সারাদিন। এছাড়া উপজেলায় ৪০ শতাংশ লোডশেডিং তো রয়েছেই।

এদিকে উপজেলার ৬ টি কেন্দ্রে কলেজ ও মাদ্রাসার প্রায় ২ হাজার পরীক্ষার্থী এইচএসসি ও আলীম পরীক্ষায় অংশ নেবে। সারা দিন বিদ্যুৎ না থাকায় পরীক্ষার্থীরা শেষ প্রস্তুতি নিতে পারেনি। এতে তাদের ক্ষতি হবে বলে আশঙ্করা করেছন অভিভাবকরা।

কয়েকজন শিক্ষার্থী জানায় লোডশেডিংয়ের কারনে তারা ঠিক মতো লেখা পড়া করেত পারছেনা। তার পরে সারাদিন বিদ্যুৎ বন্ধ রাখার করানে দিনেও পড়ালেখার ক্ষতি হয়েছে।

এবিষেয়ে জিসিবি আদর্শ কলেজের অধ্যক্ষ আবু জাফর ও পাশাপোল আমজামতলা মডেল কলেজের ইংরেজি প্রভাষক আজিজুর রহমান বলেন, পরীক্ষার আগের দিন রক্ষনাবেক্ষনের কাজ করার জন্য বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা দায়িত্বে অবহেলা ছাড়া আর কিছুইনা ।

তারা বলেন, একদিকে লোডশেডিং অন্যদিকে ঘোষণা দিয়ে সারাদিন বিদ্যুৎ বন্ধ রাখা ঠিক হয়নি। এতে শিক্ষার্থীদের চরম ক্ষতি হয়েছে। তারা বলেন,গুরুত্বপূর্ণ একটি পরীক্ষার আগের দিন না করে এই কাজটি কয়েকদিন আগেও করতে পারতেন।

চৌগাছা পল্লীবিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম এর কাছে জানতে চাইলে তিনি বলেন, দিনের বেলা বিদ্যুৎ বন্ধ রাখলে তেমন ক্ষতি হওয়ার কথা না। তার পরেও এটা ঠিকাদারের কাজ। আমাদের কিছু করার নেই। তিনি বলেন উপজেলায় চাহিদা রয়েছে ১৬ মেগাওয়ার্ট বিদ্যুতের সেখানে পাচ্ছি মাত্র ৮/১০ মেগাওয়াট।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে