সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১

পাথরঘাটায় চাকরি বহালের দাবিতে মানববন্ধন 

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি
  ২৯ জুন ২০২৪, ১৬:১৭
ছবি-যায়যায়দিন

বরগুনার পাথরঘাটা উপজেলায় পরিবার পরিকল্পনা কাজে নিয়োজিত পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মীদের চাকুরি বহালের দাবিতে মানববন্ধন করা হয়েছে।

আজ শনিবার বেলা ১১টার দিকে পাথরঘাটা শহরের শেখ রাসেল স্কয়ারে বৃষ্টি মধ্যে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে পাথরঘাটা উপজেলার বিভিন্ন গ্রামের দায়িত্বপ্রাপ্ত ৫৯ নারী কর্মী মানবন্ধনে অংশ নেন।

পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মী সিক্তা রানীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন পাথরঘাটা উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক গোলাম কিবরিয়া পিয়ার, পাথরঘাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জাফর ইকবাল, মিরা রায়, ঝর্না রানী, জাহানারা জেমী ও সানিয়া জাহান লাকসু প্রমুখ।

মানববন্ধনে অংশ নেয়া পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মীরা বলেন, আমরা ২০১৮ সালর এপ্রিল মাসে পাথরঘাটা উপজেলায় পরিবার পরিকল্পনা কাজে পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মী হিসাবে ৬১ জন নারী কর্মী নিয়োগ পাই। পরবর্তীতে ২ কর্মী চাকরির ছেড়ে দেন।

তবে আমরা ৫৯ জন কর্মী গত সাত বছর ধরে পাথরঘাটার প্রত্যন্ত অঞ্চলে পরিবার পরিকল্পনার কাজ করে আসছি বিশেষ করে করোনা কালীন সময়ে জীবনের ঝুঁকি নিয়ে মাঠে মাঠে কাজ করছি সাধারন মানুষের জন্য আমরা তখন নিজেদের পরিবারের কথা ভাবিনি আজ দুঃখের বিষয় আমাদেরকে চাকুরিচুত্য

করা হলো তবে আমাদের কিছু না জানিয়ে হঠাৎ করে গত ২৩ জুন পরিবার পরিকল্পনা অধিদপ্তর উপপরিচালক ডা. ফরিদ উদ্দিন আহমদের এক চিঠিতে ওই ৫৯ জন নারী কর্মীকে চাকরিচ্যুত করা হয়। যা আগামিকাল ৩০ জুন ২০২৪ থেকে কার্যকর হবে।

ওই নারী কর্মীরা আরও বলেন, সাত বছর আগে ৮ হাজার ৫০০ টাকা দিয়ে চাকরি শুরু করে বর্তমানে ১০ হাজার ২০০ টাকা বেতন পাচ্ছি। এই কয় টাকা বেতন দিয়েই আমাদের আয় রোজগারের পরিবার চলে। এখন আমরা চাকুরিচ্যুত হওয়া পরিবারের সদস্যদের মুখে কয়টা ভাত তুলে দেওয়াও আর সাধ্য থাকবে না।

এ ব্যাপারে পরিবার পরিকল্পনা বরগুনা কার্যালয়ের উপ-পরিচালক মাহমুদুল হক বলেন, অত্যন্ত অঞ্চল হিসাবে পাথরঘাটায় তাদের ভলান্টিয়ার হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছিল।

ওই প্রকল্পের মেয়াদ শেষ হয় তাদের চাকরিও শেষ। তবে ওই ভলান্টিয়ার কর্মীদের কাজ খুবই ভাল ছিল। তাদের দ্বারা পরিবার পরিকল্পনার মাঠ পর্যায়ের কাজ ভালোভাবেই চলছিল। তবে তাদের পূর্ণবহালের দাবির বিষয়ে আমাদের কোন বক্তব্য নেই এটা কর্তৃপক্ষের সিদ্ধান্ত।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে