কুলাউড়ায় বন্যায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে: এমপি নাদেল

প্রকাশ | ২৮ জুন ২০২৪, ১৯:৫৪

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি
ছবি-যায়যায়দিন

মৌলভীবাজারের কুলাউড়ায় সার্বিক বন্যা পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করেছেন মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল। 

শুক্রবার (২৮ জুন) দুপুরে শহরের ডাকবাংলোতে এ সংবাদ সম্মেলন করেন তিনি।

সংবাদ সম্মেলনে এমপি নাদেল বলেন, কুলাউড়ায় বন্যায় লক্ষাধিক মানুষ পানিবন্দী হয়েছেন। বন্যার শুরু থেকে জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা বন্যার্তদের পাশে রয়েছেন। একসাথে হয়ে বন্যার্তদের জন্য সবাই কাজ করছেন। উপজেলার বিভিন্ন ইউনিয়নের ২৮টি আশ্রয়কেন্দ্রে ২ হাজারেরও বেশি মানুষ আশ্রয় নিয়েছেন। প্রতিদিনই আশ্রয়কেন্দ্রসহ বন্যাকবলিত এলাকায় শুকনো খাবারের পাশাপাশি রান্না করা খাবার‌, বিশুদ্ধ পানি ও ওষুধ বিতরণ করা হচ্ছে।

তিনি আরও বলেন, বন্যায় প্রায় ৫০ কিলোমিটার রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। ৮ শত ২০ হেক্টর ফসলি জমি পানিতে তলিয়ে গেছে। মৎস্য সম্পদেরও ক্ষতি হয়েছে প্রায় ১ কোটি টাকা। বন্যায় ক্ষতিগ্রস্ত দুই সহস্রাধিক কৃষকের মাঝে ইতোমধ্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। বন্যার পরে ক্ষতিগ্রস্থ পরিবারের ঘরবাড়ির মেরামতের জন্য ঢেউটিন প্রস্তুত করা হয়েছে।

এছাড়াও সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খান সাহেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) লুসিকান্ত হাজং, মৌলভীবাজার জেলা প্রশাসক কার্যালয়ের রেভিনিউ ডেপুটি কালেক্টর সুজিত কুমার চন্দ, কুলাউড়া থানার ওসি মো. আলী মাহমুদ প্রমুখ। এসময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধানগন এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন উপস্থিত ছিলেন।

যাযাদি/ এসএম