গোবিন্দগঞ্জে ভ্রাম্যমান আদালতে হাঁড়ভাঙ্গা হসপিটালের ৫০ হাজার টাকা জরিমানা

প্রকাশ | ১৫ জুন ২০২৪, ১৯:৫২

গোবিন্দগঞ্জ(গাইবান্ধা)প্রতিনিধি
ছবি যাযাদি

গাইবান্ধার গোবিন্দগঞ্জে আবুল কালাম চিকিৎসালয় সরকারি অনুমোদন ছাড়াই চিকিৎসা প্রদান ও পরীক্ষা নিরীক্ষা করার অপরাধে ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা ও এক্সরে রুম সিলগালা করে দেয়া হয়েছে।

শনিবার দুপুরে উপজেলার কাটাবাড়ী ইউনিয়নের নাসিরাবাদে স্থাপিত আবুল কালাম চিকিৎসালয় স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস, এম আব্দুল্যা বিন শফিক এই রায় প্রদান করেন। গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ফরিদ উদ্দীন উপস্থিত ছিলেন।
আদালত সুত্রে জানা গেছে আবুল কালাম হাঁড় ভাঙ্গা হসপিটালের স্বাত্বাধিকারী ডাঃ হাবিবুর রহমান দীর্ঘ দিন ধরে হাড়ভাঙ্গার চিকিৎসা প্রদান করে আসছিলেন। অনুমোতি ছাড়াই হসপিটালে ডিজিটাল এক্সরে মেশিন রেখে পরীক্ষা রির্পোট ও চিকিৎসা দেয়া হচ্ছে। বিষয়টি স্বাস্থ্য বিভাগের নজরে এলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস, এম আব্দুল্যা বিন শফিক ভ্রাম্যমান পরিচালনার বিষয়টি নিশ্চিত করে জানান হাসপাতাল কর্তৃপক্ষ এক্স-রে মেশিন পরিচালনা করার সরকারি কোন অনুমোদন দেখাতে না পারায় ৫০ হাজার টাকা জরিমানা ও এক্সরে রুম বন্ধ করে দেয়া হয়েছে।

যাযাদি/এসএস