বেপরোয়া গতির মোটরসাইকেল কেড়ে নিল বৃদ্ধের প্রাণ

প্রকাশ | ১২ জুন ২০২৪, ১১:৩৯

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
নাসির মিয়া

মসজিদে আছরের নামাজ আদায় করে বাসায় ফিরছিলেন বৃদ্ধ নাসির মিয়া। নিরাপদে রাস্তা পারাপারের জন্য দাঁড়িয়ে সুযোগের অপেক্ষা করছিলেন। আচমকা বেপরোয়া গতির একটি মোটরসাইকেল এসে থাক্কা দেয় তাকে। মুহুর্তের মধ্যে সড়কে লুটিয়ে পড়েন তিনি। তিন আরোহীসহ মোটর সাইকেলটি তার শরীরের উপরে উঠে যায়। এতে ডান পাসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাত পান তিনি। চিকিৎসাধীন অবস্থায় ১১ দিন পর মঙ্গলবার দুপুরে নাসির মিয়া মৃত্যুবরণ করেন।

প্রবাস ফেরত নাছির মিয়া ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পৌরশহরের রেলওয়ে কুমার পাড়া বাইপাস এলাকার বাসিন্দা। তিনি অগ্নিবীণা রেলওয়ে মুক্তস্কাউট গ্রুপের কোষাধ্যক্ষ ইসমাইল হোসেনের পিতা। মৃত্যুকালে তিনি ৪ ছেলে, ১ মেয়েসহ বহু আত্মীয় স্বজন রেখে গেছেন। নাসির মিয়ার মৃত্যুতে অগ্নিবীণা রেলওয়ে মুক্তস্কাউট গ্রুপের সহ-সভাপতি হান্নান খাদেমসহ সকল সদস্যদের পক্ষ থেকে শোক প্রকাশ করেছে। 

খোঁজ নিয়ে জানা যায়, আখাউড়া-সুলতানপুর ফোরলেন সড়কের পাশে নাসির মিয়ার বাড়ি। প্রতিদিনের মতো গত ২ জুন খড়মপুর দক্ষিণ পাড়া মসজিদে আছরের নামাজ পড়তে যান তিনি। নামাজ শেষে ফেরার পথে বাসার সামনে সড়কের অপর পাশে দাঁড়িয়েছিলেন পারাপারের জন্য। ব্যস্ত সড়কে হঠাৎ পশ্চিম দিকে আসা একটি মোটর সাইকেল তাক্কে সজোড়ে থাক্কা দিয়ে ফেলে দেয়। তার ডান পা, পাজড়ের হাড় ভেঙ্গে যায়। শরীরের বিভিন্ন স্থানে আঘাত পান তিনি।  স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার করে পরিবারের লোকজন প্রথমে ব্রাহ্মণবাড়িয়া ও পরে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করান। চিকিৎসা শেষে সোমবার বাড়িতে নিয়ে আসেন তাকে। মঙ্গলবার দুপুরে তিনি মৃত্যুবরণ করেন। 

নিহত নাসির মিয়ার ছেলে ইসমাইল হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, বেপরোয়া গতির মোটরসাইকেলের আঘাতেই আমার বাবার মৃত্যু হয়েছে। সড়ক দূর্ঘটনা রোধে গাড়ির কাগজপত্র যাচাই করা দরকার। তাহলে এভাবে কারও স্বজনকে অকালে প্রাণ দিতে হবে না। 

যাযাদি/ এসএম