রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

জাজিরায় আশ্রয়ণের ঘর পেলেন ১৩০টি অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবার

শরীয়তপুর (জাজিরা) প্রতিনিধি
  ১১ জুন ২০২৪, ১৩:১৬
ছবি: যায়যায়দিন

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সংযুক্ত হয়ে শরীয়তপুরের জাজিরা উপজেলায় ১৩০টি অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে শেখ মুজিব জন্ম শতবর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্পের আওতায় স্থানান্তরযোগ্য চরাঞ্চলের বিশেষ শ্রেণীর ১৩০টি ঘর প্রদান করেছে জাজিরা উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে উপজেলা পরিষদের সভাকক্ষে সুবিধাভোগীদের হাতে আশ্রয়নের ঘরের চাবি ও কবিলয়ত নামা বা দলিল হস্তান্তর করেন, জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া ইসলাম লুনা ও উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. আরিফুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাষ্টার জিএম নুরুল হক ও সাধারণ সম্পাদক আবু তালেব চৌকিদার, জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান, জাজিরা পৌরসভার মেয়র মো. ইদ্রিস মাদবর ও বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধানদের পাশাপাশি বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যরা।

উল্লেখ্য: প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ধাপের পর এবার পঞ্চম তথা শেষধাপে জাজিরা উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের কুন্ডেরচরের চিটারচরে ১১০ টি ও বিলাসপুরের কাজীয়ারচরের ২০ টিসহ মোট ১৩০ টি স্থানান্তরযোগ্য চরাঞ্চলের বিশেষ শ্রেণির ঘর প্রদানের মাধ্যমে জাজিরা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হচ্ছে।

শেখ মুজিব জন্ম শতবর্ষ উপলক্ষে আশ্রয়ন প্রকল্পের আওতায় পাঁচটি ধাপে এ নিয়ে চরাঞ্চলের বিশেষ শ্রেণির ৪১৮ টি ও সাধারণ শ্রেণির ৪১৯ টিসহ সর্বমোট ৮৩৭ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আশ্রয়নের ঘর প্রদান করা হয়েছে। তবে এরপরেও অসহায় কাউকে পাওয়া গেলে তাদের জন্যও সরকারের বিকল্প প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছে জাজিরা উপজেলা প্রশাসন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে