রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

নড়িয়া উপজেলা ভূমি অফিসে জানালা কেটে চুরি, আতঙ্কে পৌরবাসী

ভেদরগঞ্জ (শরীয়তপুর) প্রতিনিধি
  ০৫ জুন ২০২৪, ১৮:২১
ছবি-যায়যায়দিন

শরীয়তপুরের নড়িয়া উপজেলা ভূমি অফিসে জানালার গ্রীল কেটে চুরির ঘটনা ঘটেছে।মঙ্গলবার (৪ জুন) দিবাগত রাতে এ চুরির ঘটনা ঘটে। এ ঘটনা অফিসের কোন কোন মালামালের ক্ষতি হয়নি বলে জানান উপজেলা সহকারী কমিশনার ভূমি পারভেজ হাসান।

তবে নড়িয়া থানার ১শ মিটার দুরত্বের মধ্যে উপজেলার গুরুত্বপূর্ন এ দপ্তরে চুরির ঘটনায় সাধারণ মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। প্রশ্ন উঠেছে নাইটগার্ড ও সিসি ক্যামেরা থাকার পরও কিভাবে এ চুরির ঘটনা ঘটলো তা নিয়ে আতঙ্কে রয়েছে স্থানীরা।

জানা গেছে, মঙ্গলবার অফিসে কাজ শেষ করে অফিস বন্ধ করে কর্মকর্তারা বাসায় চলে যান। রাতের কোনো একসময় চোরেরা অফিসের গ্রিল কেটে সার্ভেয়ারের কক্ষ ও পাশের কক্ষে প্রবেশ করে। পরে অফিসের ৮টি আলমারীর তালা ভেঙে কাগজপত্র তছনছ করে এবং চুরির ঘটনা ঘটায়। এসময় নাইট গার্ড দ্বোতলার একটি কক্ষে ঘুমাচ্ছিলেন। সকালে কর্মকর্তা-কর্মচারীরা অফিসে এসে চুরি হওয়ার বিষয়টি বুঝতে পারেন।

স্থানীয় আলমগীর হোসেন বলেন, সরকারি অফিসে নাইটগার্ড নিয়োগ থাকা সত্ত্বেও চুরি হয় কিভাবে এটা নিয়ে আমরা বিস্মিত। তাহলে আমরা সাধারণ নাগরিক কিভাবে নিরাপদে থাকবো।আসলে বিষয়টি আমার সন্দেহ মনে হচ্ছে।

নড়িয়া থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, চুরির ঘটনা শোনার পর আমরা অফিস পরিদর্শন করে দেখছি। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

এ ব্যাপারে সহকারি কমিশনার (ভুমি) মোঃ পারভেজ জানান, ‘রাতের কোন এক সময়ে জানালা কেটে অফিসে চোর প্রবেশ করেছে। অফিসে কোন ক্ষয়ক্ষতি হয়নি। এটি সাধারণ ঘটনা, নিউজ করার কোন বিষয় নয়।

এ বিষয়ে শরীয়তপুর পুলিশ সুপার মাহবুবুল আলম বলেন, এসিল্যান্ড অফিসে চুরির ঘটনায় কোন অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে