রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

‌‘আল্লাহ আর কত দিন বাঁচায় জানি না’ জীবনের শেষ ভোট দিয়ে গেলাম

ডামুড্যা (শরীয়তপুর) প্রতিনিধি
  ২৯ মে ২০২৪, ১১:৪১
ছবি: যায়যায়দিন

শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় নিজে হাটতে পারেন না। তাই ছেলে আ. লতিফ বেপারী কোলে করে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিলেন ৯৫ বছরের রিজিয়া বেগম। ভোট দিয়ে বললেন, ‘আল্লাহ আর কত দিন বাঁচায় জানি না’ মনে হয় জীবনের শেষ ভোট দিয়ে গেলাম।

বৃদ্ধা রিজিয়া বেগম ডামুড্যা উপজেলার দারুলাআমান ইউনিয়ন ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। দারুলা আমান উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভোটার। সকাল সাড়ে ১০টায় কেন্দ্রে এসে ভোট দেন তিনি।

ভোটার রিজিয়া বেগম বলেন, জীবনে অনেক ভোট দিয়েছি। বয়স তো কম হল না। হাঁটতে পারি না বয়সের ভারে। অনেক অসুস্থ। তারপরও ভোটের কথা শুনে মনটা যেন কেমন করে উঠল। রাতে ছেলে লতিফকে বলি ভোট দেওয়ার কথা। ও নিয়ে আসবে বলে। আমি হাটতে পারিনা তাই ছেলে লতিফের কোলে ভর করে এসেছি। আমার পছন্দ মত প্রার্থীকে ভোট দিতে পেরে আমি খুশি।

ছেলে আ. লতিফ বেপারী জানান, রাতে আমার মা আমাকে বলে লতিফ কালকে নাকি ভোট, আমাকে যদি একটু ভোট কেন্দ্রে নিয়ে যেতে আমি আমার ভোট টা দিতাম, আর কোন দিন সময় পাই কিনা জানি না। তাই মাকে আমি কোলে করে নিয়ে এলাম। তার পর নিজেই দিয়েছেন নিজের ভোট।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত ডামুড্যা উপজেলা পরিষদ। এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ৯ হাজার ১৯১জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৫ হাজার ৯৮৫ জন ও মহিলা ভোটার ৫৩ হাজার ২০৬ জন। ৪৪টি কেন্দ্রে উপজেলার ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে