মাদক উদ্ধারে গিয়ে অস্ত্র উদ্ধার করলো জাজিরা থানা পুলিশ

প্রকাশ | ২৫ মে ২০২৪, ২০:০৪

জাজিরা (শরীয়তপুর)প্রতিনিধি
ছবি যাযাদি

গোপন সংবাদের ভিত্তিতে মাদক অভিযানে গিয়ে ৪০ পিস ইয়াবার পাশাপাশি একটি ওয়ান শুটার গান ও ৮ রাউন্ড তাজা লিট-কার্তুজ সহ একজনকে করেছে জাজিরা থানা পুলিশ। আটককৃত লীজা আক্তার(২৮) মূলনার বোয়ালিয়া গ্রামের আক্কাস ঢালীর স্ত্রী।

শনিবার (২৫-মে) ভোররাতে জাজিরা থানার মূলনা ইউনিয়নের লাউখোলা বাজারের পাশে বোয়ালিয়া গ্রামের আক্কাস ঢালীর নিজ বসত বাড়িতে থাকা তার ঘরের মধ্যে অভিযান চালিয়ে কার্তুজসহ উক্ত অস্ত্র ও ইয়াবা উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জাজিরা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: সুজন হক।

পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ কনস্টেবলসহ মাদক অভিযানে যায় জাজিরা থানার সহকারী পুলিশ উপ-পরিদর্শক (এএসআই) বেলাল। আক্কাস ঢালীর ঘরে প্রবেশ করা মাত্রই আক্কাস ঢালী ঘরের টীনের বেড়া ভেঙে পালিয়ে যায়।

এসময় ঘরের মধ্যে অভিযান চালিয়ে ৪০ পিস ইয়াবা উদ্ধারের পরে আরও মাদক উদ্ধারের জন্য অনুসন্ধান করতে গেলে খাটের তোষকের নিচ থেকে একটি দেশীয় ওয়ান-শুটার গান ও ৮ পিস লিট-কার্তুজ পাওয়া যায়।

পরে নারী পুলিশ সদস্যসহ জাজিরা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: সুজন হক ও পুলিশ উপ-পরিদর্শক (এসআই) হুমায়ুন আহমেদ ঘটনাস্থলে গিয়ে অস্ত্র ও ইয়াবাসহ আসামি লীজা আক্তার(২৮)-কে জাজিরা থানায় নিয়ে আসে।

এই ঘটনায়, আক্কাস ঢালী(৩৮) ও তার স্ত্রী লীজা আক্তার(২৮)-কে আসামি করে অস্ত্র আইনে ২২ নম্বরের একটি এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৩ নম্বরের অপর একটিসহ মোট ২ টি মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে জাজিরা থানা পুলিশ।

বিষয়টি নিয়ে শরীয়তপুর জেলা পুলিশের নড়িয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) আহসান হাবীব জানান, আমরা মাদকদ্রব্য উদ্ধারের অভিযানে গিয়ে প্রথমে মাদক উদ্ধার করে পরে আরও মাদক রয়েছে কিনা তা খুঁজতে গিয়ে এই অস্ত্র ও গুলি পাই। এই ঘটনায় তাদের বিরুদ্ধে ২টি মামলা হয়েছে।

যাযাদি/এসএস