রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

ভেদরগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন করায় ড্রেজার মেশিন ধ্বংস কররেন এসিল্যান্ড

ভেদরগঞ্জ শরীয়তপুর প্রতিনিধি
  ২৫ মে ২০২৪, ১৮:৪৬
ছবি যাযাদি

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় অবৈধভাবে বালু উত্তোলন করায় একটি ড্রেজার মেশিন ধ্বংস ও দুটি ড্রেজার মেশিন জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। গত বৃহস্পতিবার বিকাল থেকে রাত পর্যন্ত কীর্তিনাশা নদীর তীরে পৃথক তিনটি অভিযান পরিচালনা করেন উপজেলা ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও ভেদরগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইমামুল হাফিজ নাদিম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ভেদরগঞ্জ উপজেলার রামভদ্রপুর ইউনিয়নের কীর্তিনাশা নদীতে দীর্ঘদিন ধরে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে বিক্রি করছে একটি বালুখেকো চক্র। বালু উত্তোলন ও ট্রাকে পরিবহনের ফলে প্রাকৃতিক পরিবেশ নষ্টের

পাশাপাশি এলাকার সড়কগুলো নষ্ট হচ্ছে। এমন গোপন তথ্যের ভিত্তিতে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইমামুল হাফিজ নাদিম ভেদরগঞ্জ থানা পুলিশকে সাথে নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় কীর্তিনাশা নদী থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের দায়ে রামভদ্রপুর এলাকায় পাইপসহ একটি ড্রেজার মেশিন ধ্বংস এবং দুইটি ড্রেজার মেশিন আটক করা হয়। এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও ভেদরগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইমামুল হাফিজ নাদিম বলেন, বালু উত্তোলনের ফলে নদী ভাঙনসহ পরিবেশের মারাত্বক ক্ষতি হচ্ছিল। এ সময় একটি ড্রেজার মেশিন ধ্বংস ও দুটি ড্রেজার জব্দ করা হয়েছে। এ অভিযান আগামী দিনেও অব্যাহত থাকবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে