শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১

থানচিতে কমিউনিটি ক্লিনিকের সেবা বৃদ্ধি লক্ষ্যে উপজেলা স্বাস্থ্য বিভাগের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

থানচি বান্দরবান প্রতিনিধি
  ২০ মে ২০২৪, ২০:০২
ছবি যাযাদি

বান্দরবানে থানচি উপজেলার অবস্থিত কমিউনিটি ক্লিনিকের সেবা বৃদ্ধি লক্ষ্যে উপজেলা স্বাস্থ্য বিভাগের সাথে সমন্বয় ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ২০ মে সকাল ১০ টা দাতা সংস্থা ওয়াইকোনিয়া বাংলাদেশ অর্থায়নের বলিপাড়া নারী কল্যান সমিতি ( বিএনকেএস) আয়োজনের থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্ষ'র মিলনায়তনের এ সভা অনুষ্ঠিত হয়।

বলিপাড়া নারী কল্যান সমিতি ( বিএনকেএস) উপ- পরিচালক উবানু মারমা সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাস্থ্য কমপ্লেক্ষ' র আবাসিক চিকিৎসক ডা: মো: আবদুল্লাহ আল নোমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানচি উপজেলা প্রেস ক্লাবের সভাপতি অনুপম মারমা,বলিপাড়া স্বাস্থ্য ও কমিউনিটি ক্লিনিকের উপসহকারী কমিউনিটি হেল্থ অফিসার ডা: মিথোয়াই মারমা, স্বাস্থ্য কমপ্লেক্স'র পরিসংখ্যাবিদ পঙ্কজ বড়ুয়া প্রমূখ।

সভায় উপস্থিত অতিথি এবং অংশগ্রহনকারীদের মধ্যে উদ্মুক্ত আলোচনায় বক্তারা অভিমত ব্যক্ত করে বলেন, থানচি উপজেলা ৪ টি ইউনিয়নের মোট ৬ টি কমিউনিটি ক্লিনিক সেবা কেন্দ্রের মধ্যে স্বাস্থ্য সম্মত শোচাগার ব্যবস্থা, বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা , হাত ধোয়ার জন্য স্যানিটাইজেশন,সুন্দর্য্য বর্ধনের জন্য সৃজিত ফুল বাগান,ক্লিনিকের চিকিৎসা ও পরামর্শ নিতে আসা আগতদের বসানো আসবাব পত্র,চেয়ার,পানির জগ,গ্লাস ইত্যাদি, শিশুদের দোলনাসহ নিত্য প্রয়োজনীয় জিনিষ অপ্রতুল রয়েছে। সুতারাং প্রয়োজনীয় এবং অপ্রতুল জিনিসের ক্রমন্বয়ের সহযোগীতার জন্য এনজিও সংস্থা বলিপাড়া নারী কল্যান সমিতি (বিএনকেএস) কর্তৃপক্ষের দৃস্টি আকর্ষণ করছেন কমিউনিটি ক্লিনিকের ব্যবস্থাপনা কমিটি সদস্যরা।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে