রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

গোসাইরহাটে জেলেদের মাঝে ছাগল ও উপকরণ বিতরণ

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি
  ১৫ মে ২০২৪, ১৪:৩৫
ছবি-যায়যায়দিন

শরীয়পুরের গোসাইরহাটে ২০২৩-২৪ অর্থবছরে দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায়, বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ২০'টি জেলে পরিবারকে বিনামূল্যে ২টি করে ছাগল, ১টি করে ছাগলের খোয়াড়, ও খাদ্য প্রদান করা হয়েছে।

বুধবার (১৫- ম) বেলা ১১টার সময় উপজেলা পরিষদ চত্বরে নিবন্ধনধারী অসহায় ২০ জন প্রকৃত জেলেদের মাঝে ছাগল, খোয়ার ঘর, খাদ্য বিতরণ করা হয়।

গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহমেদ সাব্বির সাজ্জাদ-এর সভাপতিত্বে উপকরণ বিতরণ করা হয়৷ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হাসিবুল হক, সামন্তসার ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আঃ রব সরদার, কোদালপুর ইউপি চেয়ারম্যান এস এম মিজানুর রহমান, কুচাইপট্টি ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন স্বপনসহ উপকারভোগীসহ অনেকেই উপস্থিত ছিলেন৷

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহমেদ সাব্বির সাজ্জাদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে নিয়ে ভাবেন বলেই, জাটকা ইলিশ রক্ষা মৌশুমে জেলেদের বিকল্প কর্মসংস্থান ও তাদের জীবন মান উন্নয়নের জন্য তিনি বরাদ্দ দিয়েছেন। এ উপকরন যেন সত্তিকারের সঠিক জেলেরা পায় তার দিকে সজাগ দৃষ্টি রাখার জন্য মৎস্য অফিসারদের প্রতি আহবান জানান।

উপজেলা সিনিয়র মৎস্য অফিসার হাসিবুল হক বলেন, ইলিশ সম্পদ রক্ষার জন্য সরকার আপনাদের সহায়তা দিচ্ছে। সরকারের দেয়া সহায়তা গ্রহন ও সঠিক ভাবে ব্যবহারের করে নিজে স্বাবলম্বী হওয়ার পাশাপাশি ইলিশ সম্পদ উন্নয়নে অবদান রাখবেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে