রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

গৌরীপুরের প্রভা ও তাসিন জাতীয় শিক্ষা সপ্তাহে জাতীয় পর্যায়ে লড়ছে

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
  ১৩ মে ২০২৪, ১৮:২৭
গৌরীপুরের প্রভা ও তাসিন জাতীয় শিক্ষা সপ্তাহে জাতীয় পর্যায়ে লড়ছে

জাতীয় শিক্ষা সপ্তাহে ময়মনসিংহের গৌরীপুর নূরে তাসফিয়া ইসলাম প্রভা কবিতা আবৃত্তি ও উপস্থিত বক্তৃতায় এবং বাংলা রচনা বিভাগে রেজানুর মোর্শেদ তাসিন চ্যাম্পিয়ান হয়েছে। এবার তারা জাতীয় পর্যায়ে বিজয়ের জন্য লড়ছে।

প্রভা গৌরী সরকারি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী। উপজেলা ও জেলা পর্যায়ে চ্যাম্পিয়ান হয়ে উপস্থিত বক্তৃতায় বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশ গ্রহণের সুযোগ পায়। সে গৌরীপুর পৌর শহরের কালিপুর মধ্যম তরফের ব্যবসায়ী মো. সিরাজুল ইসলাম ও গৃহিণী সুফিয়া খাতুনের মেয়ে এবং গৌরীপুর পৌরসভার সাবেক মেয়র মো. শফিকুল ইসলাম হবি’র ভাতিজী। প্রভা ২০২৩সনে গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ-৫ পেয়ে উর্ত্তীণ হয়।

অপরদিকে রেজানুর মোর্শেদ তাসিন জেলা ও উপজেলা পর্যায়ের সহস্রাধিক শিক্ষার্থীদের সঙ্গে লড়াইয়ে বিজয়ী হয়ে বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতার যোগ্যতা অর্জন করে। সে ‘ক’ গ্রুপে বাংলা রচনা প্রতিযোগিতায় বিভাগীয় পর্যায়ে প্রথমস্থান অর্জন করে। তাসিন গৌরীপুর রাজেন্দ্র কিশোর সরকারি উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র। গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাজমা আক্তার ও ডাক বিভাগের জিপিও’তে ফরেন এস.জি অপারেটর মো. আব্দুল মান্নানের ছেলে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে