কুমিল্লা -৫ আসনে প্রার্থীর বিরিয়ানি আয়োজন : ৩০ হাজার টাকা জরিমানা 

প্রকাশ | ২১ ডিসেম্বর ২০২৩, ১০:১৩

স্টাফ রিপোর্টার কুমিল্লা

কুমিল্লা-৫ বুড়িচং-ব্রাহ্মনপাড়া আসনের স্বতন্ত্র কেটলি মার্কার প্রার্থী আলহাজ্ব আবু জাহের পক্ষে বিরিয়ানি রান্না করে নির্বাচনীয় প্রচারণা করায় ও আচরণ বিধি লংঘনের দায়ে ৩০ হাজার টাকা জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ছামিউল ইসলাম। 

জানা যায় ২০ ডিসেম্বর বুধবার সন্ধ্যায় কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের স্বতন্ত্র কেটলি মার্কার প্রার্থী আলহাজ্ব আবু জাহের এর সমর্থনে বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের পয়াত সমিতির মার্কেটে সাথে বাদল খাঁ মেম্বারের বাড়ির পাশে বিরিয়ানি রান্না করে নির্বাচনীয় প্রচারণা ও পথসভা করে। এতে নির্বাচনী আচরণ বিধি লংঘন করায়য় স্বতন্ত্র প্রার্থীর আবু জাহের এর উপস্থিতিতে  মনির হোসেন হোসেন নামে এক ব্যক্তিকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ছামিউল ইসলাম।

 এর আগেও গত ১৭ ডিসেম্বর  রোববার সন্ধ্যায় আবু জাহের এর সমর্থনে বুড়িচং উপজেলার ভারেল্লা উত্তর   ইউনিয়নের কংশনগর হাই স্কুল মাঠে খিচুড়ি রান্না করে এলাকায় বৃহৎ পরিসরে নির্বাচনীয় প্রচারণা করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছিল।

এই বিষয়ে বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ছামিউল ইসলাম বলেন,কুমিল্লা-৫(বুড়িচং- ব্রাহ্মণপাড়া) আসনের ষোলনল ইউনিয়নের পয়াত বাদল খাঁ এর বাড়ির পাশে বিরিয়ানি রান্না করে উপস্থিতি জনতার মাঝে বিরিয়ানি বিরিয়ানি বিতরণের প্রস্তুতিকালে  স্বতন্ত্র প্রার্থী আবু জাহের এর পক্ষে নির্বাচনী প্রচারণা করায় আচরণ বিধি লঙ্ঘনের  অপরাধে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা,  ২০০৮ এর ১২ বিধি ভঙ্গে ১৮(১) বিধি মোতাবেক প্রার্থীর পক্ষে মনির হোসেন নামে এক ব্যক্তিকে ৩০,০০০ ( ত্রিশ হাজার) টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে এবং জব্দকৃত বিরিয়ানি একটি এতিমখানায় প্রেরণ করা হয়।দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আচরণ বিধিমালা প্রতিপালনে বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর আইনানুগ কার্যক্রম অব্যাহত থাকবে।

যাযাদি/ এস