বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১

মৌলভীবাজার পৌরসভা মেয়র নির্বাচিত হলেন আ’লীগের ফজলুর রহমান

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার
  ৩০ জানুয়ারি ২০২১, ১৯:৩৪
মৌলভীবাজার পৌরসভা মেয়র নির্বাচিত হলেন আ’লীগের ফজলুর রহমান

মৌলভীবাজার পৌরসভা নির্বাচনে আ’লীগের (নৌকা মার্কা) প্রতীক নিয়ে মোঃ ফজলুর রহমান দ্বিতীয় বারের মত বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।

তিনি ১৩ হাজার ৬শত ৯৭ ভোট পেয়েছেন। তার নিটকতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী (ধানের শীর্ষ) অলিউর রহমান ৩ হাজার ৭শত ৩০ ভোট পেয়েছেন।

তবে, গেল শুক্রবার মৌলভীবাজার প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে পৌর নির্বাচন বর্জন করেন ধানের শীষ প্রার্থী অলিউর রহমান। ওই সম্মেলনে ছাত্রলীগ- যুবলীগ কর্তৃক হামলা ও অবাধ সুষ্ঠু নির্বাচন হবেনা এমন কারণ দেখিয়ে ভোট বর্জন করেন তিনি।

শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ শুরু হয়। ভোটাররা বলেন,মানুষের মধ্যে একটা শঙ্কা ছিল। কিন্তু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অনেক বেশি তৎপর ছিলেন। তবে, জেলা রিটানি কর্মকর্তার হিসেব অনুযায়ী পৌরসভার মোট ভোট ৪৩ হাজার ৪৪৬ জন। এই হিসেবে উভয় প্রার্থী মিলে ১৭ হাজার ৪শ ২৭ ভোট পেয়েছেন। এই পরিসংখ্যানে পৌরসভার ভোটার উপস্থিতি একেবারে কম ছিল। এছাড়াও সাধারণ কাউন্সিলার ২৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলার পদে ১০ জনসহ মোট ৩৯ জন প্রার্থী প্রতিদদ্বিন্দ্বীতা করেন। পৌরসভায় মোট ৪৩ হাজার ৪৬৬ জন ভোটার রয়েছেন । এরমধ্যে পুরুষ ভোটার ২২ হাজার ৭৫০ জন ও মহিলা ভোটার ২০ হাজার ৬৯৬ জন। নির্বাচনে ১৮ টি ভোট কেন্দ্র যাতে ১২৫ টি বুথ ছিল।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে