শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

চন্দনাইশে সড়কের বেহাল দশা

চন্দনাইশ ( চট্টগ্রাম ) প্রতিনিধি
  ০৩ ডিসেম্বর ২০২০, ১৯:০৪

চন্দনাইশ উপজেলার কাঞ্চনাবাদ ইউনিয়নের অধিকাংশ সড়কই চলাচলের অযোগ্য । দীর্ঘদিনেও সড়কের কোনো উন্নয়ন না হওয়ায় সামান্য বৃষ্টিতেই ভেঙ্গে গর্ত হয়ে যায় ঘাটপাঠান পাড়া সংলগ্ন রাস্তাটি। ফলে ভোগান্তিতে রয়েছেন ঐ এলাকার অন্তত ৫ হাজার মানুষ। সরেজমিন ঘুরে দেখা গেছে, ইউপি পরিষদ (রৌশনহাট) থেকে মুস্তান আলী শাহ্ মাজার গেট পর্যন্ত রাস্তা ঠিক থাকলেও ওখান থেকে ছরাকুল পর্যন্ত প্রায় ৭৪৬ ফুট রাস্তা।

তারমধ্য ২৩০ ফুট রাস্তা মেরামত হলেও ৫১৬ ফুট রাস্তার অবস্থা করুন।

অপরদিকে, আব্বাস পাড়ার লোকজন এই রাস্তা দিয়ে হাটবাজারে যাতায়াত করে এবং প্রতিদিন শতাধিক শিক্ষার্থী, কৃষক ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে এই রাস্তায় চলাচল করতে হয়।

স্থানীয়রা জানান, অনেক কষ্টে এই রাস্তায় বেশি ভাড়া দিয়ে যাতায়াত করতে হয় এলাকার মানুষদের। বর্ষা শুরু হলেই বন্ধ হয়ে যায় ওই সব যানবাহন। মানুষকে চলাচল করতে হয় পায়ে হেঁটে। সামান্য বৃষ্টি হলে পানি জমে গর্ত হয়ে ভেঙ্গে যাতায়াতের অযোগ্য হয়ে পড়ে রাস্তাটি। স্থানীয় বাসিন্দারা জানান, দীর্ঘদিনেও রাস্তা উন্নয়ন বা সংস্কার করা হয়নি। রাস্তার বেহাল দশার কারণে স্কুল, কলেজ, মাদরাসার শিক্ষার্থীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে ।

রাস্তাটি উন্নয়ন বা সংস্কার হলে প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ চলাচলের পথ সুগম হবে। স্থানীয় প্রতিনিধি আব্দুর রশিদ বলেন, রাস্তাটি ভাঙ্গা থাকায় এলাকার মানুষকে খুব দুর্ভোগ পোহাতে হচ্ছে। ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে সড়ক উন্নয়নের দাবি জানাচ্ছেন এলাকাবাসী। রাস্তাটি দীর্ঘদিন ভাঙ্গা ছিলো তবে ২৩০ ফুট রাস্তা মেরামত করা হয়েছে। ইউপি পরিষদের পর্যাপ্ত পরিমান ফান্ড না থাকায় বাকি ৫১৬ ফুট রাস্তা মেরামত করা হয়নি। তিনি আর ও জানান, সরকার উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। অন‍্য একটি রাস্তা কাঞ্চননগর চা বাগান হয়ে বান্দরবানে সংযুক্ত হবে। আগামী নতুন অর্থবছরে এটির কাজ শুরু হবে বলে তিনি আশা ব‍্যক্ত করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে