শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

খুলনায় মাস্ক না পরায় ২৭১ জনকে জরিমানা

যাযাদি ডেস্ক
  ০৩ ডিসেম্বর ২০২০, ১৮:০২

খুলনা জেলা প্রশাসন করোনা ভাইরাসের দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ ঠেকাতে কঠোর অবস্থান নিয়েছে। জেলার মহানগর ও উপজেলাগুলোতে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাস্ক পরিধান না করায়র ২৭১ জনকে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক বলেন, করোনা ভাইরাস সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবিলায় জেলা প্রশাসন মহানগরের আটটি মেট্রোপলিটন থানায় এবং জেলার নয়টি উপজেলায় একযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। ২৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১৬টি টিমের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।

তিনি জানান, খুলনা মহানগর ও উপজেলাগুলোতে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাস্ক পরিধান না করা এবং স্বাস্থ্যবিধি না মানার দায়ে মোট ২৫৯টি মামলায় ২৭১ জনকে এক লাখ ১৮ হাজার ২০০ টাকা জরিমানা করা হয় এবং ১৫৫ জনকে আটক করা হয়।

সম্প্রতি করোনা ভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ায় গত নভেম্বর মাসের জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভার সর্বসম্মত সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ৯ নভেম্বর থেকে জেলা প্রশাসন কঠোর অবস্থা গ্রহণ করে। গত ৯ নভেম্বর থেকে এ পর্যন্ত পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে মোট ৭৭০টি মামলায় ৩৮২ জনকে তিন লাখ ৮৮ হাজার ৮৭০ টাকা জরিমানা করা হয়েছে।

যাযাদি/এমডি/৬:০০পিএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে