শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কালিয়াকৈর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড : শত শত দোকান ও মালামাল পুড়ে ছাই

মোঃ ইমারত হোসেন, কালিয়াকৈর (গাজীপুর)
  ৩০ নভেম্বর ২০২০, ২০:০৬

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সদর বাজারে সোমবার সন্ধায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ অগ্নিকান্ডে দেড় শতাধিক দোকানের মালামাল পুড়ে গেছ। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করে।

ফায়ার সার্ভিস, দোকান মালিক ও প্রত্যেক্ষদর্শীরা জানান, ওই বাজারের কছিম উদ্দিন মার্কেট সড়কের পূর্বপাশে একটি খাবার হোটেল থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন মূর্হুতের মধ্যে আশপাশের টিনশেড, সেমি পাকা দোকানে থাকা মালামালে অগুন ধরে যায়।

এসময় আশপাশের ব্যবসায়ীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। পথচারীদের যাতায়াত বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে প্রথমে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের দুইইউনিট ঘটনাস্থলে যান। সেখানে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে না পেয়ে সাভার ইপিজেড ফায়ার সার্ভিসের কর্মীদের খবর দেন। সেখান থেকে আরো দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

দোকান মালিক বিপদ কুমার সাহা, জামির উদ্দিন সিকদার জানান, এভয়াবহ অগ্নিকান্ডে ঢাকা-টাঙ্গাইল সড়কের বাসষ্টেশন থেকে মুক্তিযোদ্ধা সংসদ পর্যন্ত প্রায় দেড় শতাধিক টিন শেড ও সেমি পাকা দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়েছে। আগুন এত দ্রুত ছড়িয়ে পড়েছে যে, দোকানের মালামাল বের করে সরিয়ে নেওয়ার সময় পাওয়া যায়নি।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা কবীরুল ইসলাম জানান, আগুন নিয়ন্ত্রণে কাজ করে চারটি ইউনিট।

কালিয়াকৈর থানার ওসি মোঃ মনোয়ার হোসেন চৌধুরী জানান, আগুন ধরার পর থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে। যাতে দোকানদারদের মালামাল কেউ লুট করতে না পারে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে