মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেলো পহরচাঁদা আদর্শ পাঠাগারের প্রতিষ্ঠাতা

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেলো পহরচাঁদা আদর্শ পাঠাগারের প্রতিষ্ঠাতা

দেশ মাটি ও মানুষের উন্নয়নের জন্য কাজ করে যাওয়া কক্সবাজারের চকরিয়া উপজেলার পহরচাঁদা আদর্শ পাঠাগারসহ দেশের ৩০টি তরুণদের সংগঠনকে এ বছর জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। গত ১৭ নভেম্বর রাত ৮টার সময় ইয়াং বাংলা আয়োজিত ভার্চুয়াল এক অনুষ্ঠানে দেশের এই ৩০ সামাজিক সংগঠনকে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়র্ডে ভোষিত করেন প্রধানমন্ত্রী তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

এ বছর প্রথম পর্বে সামাজিক অন্তরর্ভুক্তি ক্যাটাগরিতে ১৬টি যুব সংগঠন এবং দ্বিতীয় পর্বে সমন্বিত সামাজিক উন্নয়ন ক্যাটাগরিতে ১৪টি যুব সংগঠন পেয়েছে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়াডর‘। পহরচাঁদা আদর্শ পাঠাগার সমন্বিত সামাজিক উন্নয়ন ক্যাটাগরিতে এ 'জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডে ভোষিত হলেন ।

বাংলাদেশ আওয়ামী লীগের গবেষণা সংস্থা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)-এর সহযোগি প্রতিষ্ঠান তরুণদের ইয়াং বাংলা ২০১৪ সালে আত্মপ্রকাশের পর মুক্তিযুদ্ধের ঐতিহাসিক স্লোগান ‘জয় বাংলা’র নামে চালু করে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’।

পহরচাঁদা পাঠাগারের প্রতিষ্ঠাতা শোয়াইবুল ইসলাম বলেন, মাদকমুক্ত সমাজ গড়তে ও এলাকার যুবকদের বই পড়াতে উৎসাহ দিয়ে পহরচাঁদা আদর্শ পাঠাগার প্রতিষ্ঠিত হয় ২০১১ সালে। সেইসঙ্গে যুবকদের খেলাদুলায় সম্পৃক্ত করে ও মাদকমুক্ত সমাজ গড়তে কাজ করে যাচ্ছে আমাদের সংগঠন।

পহরচাঁদা আদর্শ পাঠাগার জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড লাভ করায় শোয়াইবুল ইসলাম প্রধানমন্ত্রী তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ও ইয়াং বাংলা, সিআরআইয়ের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে