মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সোহেল আর কে হুসেইন ব্যাংক এশিয়ার নতুন প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক

  ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সোহেল আর কে হুসেইন ব্যাংক এশিয়ার নতুন প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক

সোহেল আর কে হুসেইন ব্যাংক এশিয়া লিমিটেডের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক পদে ১১ ফেব্রম্নয়ারি যোগদান করেছেন। ব্যাংক এশিয়ায় যোগদানের আগে তিনি মেঘনা ব্যাংক লিমিটেডে ২০২০ সাল থেকে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এবং সিটি ব্যাংক লিমিটেডে ২০১৩ থেকে ২০১৯ সাল পর্যন্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে নেতৃত্ব দেন। তার নেতৃত্বে ব্যাংকগুলো ডিএইচএল- দ্য ডেইলি স্টার বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড, সিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড, ফাইন্যান্স এশিয়া বেস্ট ব্যাংক অ্যাওয়ার্ড, গেস্নাবাল ফিন্যান্স ওয়ার্ল্ডস্‌ বেস্ট ডিজিটাল ব্যাংক অ্যাওয়ার্ড সহ বেশ কয়েকটি জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার লাভ করে।

এএনজেড গ্রিনলেজ ব্যাংকে ক্যারিয়ার শুরু করে পরবর্তীতে তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড এবং ইস্টার্ন ব্যাংক লিমিটেডে বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব স্থানীয় পদে কাজ করেন। ৩৩ বছরেরও বেশি সময়ের বর্ণাঢ্য পেশাজীবনে, জনাব হুসেইন রি-ইঞ্জিনিয়ারিং ব্যাংক, কৌশলগত পরিকল্পনা উন্নয়ন ও বাস্তবায়ন, কর্পোরেট ব্যাংকিং, এসএমই, গ্রিন ব্যাংকিং, রিটেইল ব্যাংকিং, ইনফ্রাসটাকচার ফাইন্যান্সিং, ডিজিটাল সলু্যশন, সেন্ট্রালাইজেশন অপারেশন্স, ইসলামিক ব্যাংকিং উইন্ডো অপারেশন্স, কার্ড বিজনেস, ট্রেজারি, এজেন্ট ব্যাংকিং, ইকু্যইটি এবং কুয়াইসি ইকু্যইটি ট্রানজেকশন পুনঃসংজ্ঞায়িত কৌশল, একত্রীকরণ এবং অধিগ্রহণ, অ্যাডভাইজরি এন্ড স্ট্রাকচারড্‌ ফিন্যান্স ট্রানজেকশন এবং ইকু্যইটি ইনভেস্টর স্ট্র্যাটেজি সহ বহুমুখী ব্যাংকিং এর অভিজ্ঞতা লাভ করেন।

জনাব হুসেইন একজন নটরডেমিয়ান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ। তিনি দেশ-বিদেশে অসংখ্য প্রশিক্ষণ ও সভা সেমিনারে অংশগ্রহণ করেছেন। তিনি বিভিন্ন প্রাতিষ্ঠানিক সংস্থা এবং সামাজিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত। জনাব হুসেইন অ্যাসোসিয়েশন অব ব্যাংকারস, বাংলাদেশ (এবিবি)-এর ভাইস প্রেসিডেন্ট ছিলেন। ব্যক্তি জীবনে তিনি বিবাহিত এবং দুই সন্তানের জনক। তিনি প্রখ্যাত কবি ও বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব মরহুম এসএম আবুল হোসেনের ছেলে। বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে