শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ডমিনেজ স্টিল বিল্ডিংয়ের লেনদেন শুরু আজ

যাযাদি রিপোর্ট
  ০২ ডিসেম্বর ২০২০, ০০:০০

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করা ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমসের শেয়ার আজ বুধবার (২ ডিসেম্বর) থেকে শেয়ারবাজারে লেনদেন শুরু হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানা গেছে।

ডিএসই জানিয়েছে, 'এন' ক্যাটাগরিতে কোম্পানিটির ট্রেডিং কোড হবে 'উঙগওঘঅএঊ' এবং কোম্পানি কোড ১৩২৪৯। ভবন নির্মাণ, ইলেট্রিক্যাল ইনস্ট্রলেশন, পস্নান্ট অ্যান্ড মেশিনারিজ ক্রয় ও আইপিও খরচ পরিচালনা করার জন্য নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ডমিনেজ স্টিল বিল্ডিংকে আইপিওর মাধ্যমে ৩০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে।

নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন নিয়ে কোম্পানিটি আইপিওতে অভিহিত মূল্যে বা ১০ টাকা করে শেয়ার ইস্যুর মাধ্যমে এই ৩০ কোটি টাকা সংগ্রহ করেছে। এ সংক্রান্ত আইপিও আবেদন ১৯ অক্টোবর সকাল ১০টা থেকে শুরু হয়। যা ২৫ অক্টোবর বিকাল সাড়ে ৫টা পর্যন্ত গ্রহণ করা হয়।

আইপিও অনুমোদন দেয়ার সময় বিএসইসি জানায়, ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমসের ২০১৮-১৯ অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৮৩ টাকা। আর শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) রয়েছে ১৯.৮১ টাকা। কোম্পানিটিকে পুঁজিবাজারে আনতে ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করেছে শাহজালাল ইক্যুইটি ম্যানেজমেন্ট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে