logo
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ ৩ আশ্বিন ১৪২৭

  ক্রীড়া ডেস্ক   ২৬ মার্চ ২০২০, ০০:০০  

করোনা মোকাবিলা

হাত বাড়ালেন মেসি-রোনালদো

চিকিৎসার সরঞ্জাম কেনার জন্য বার্সেলোনা হাসপাতালকে এক মিলিয়ন ইউরো দান করেছেন লিওনেল মেসি

করোনাভাইরাসের কারণে বিশ্বব্যাপী সব ধরনের খেলা বন্ধ হয়ে আছে। প্রতিনিয়তই বাড়ছে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা। ইতালির পর স্পেনে এ ভাইরাস ভয়াবহ রূপ ধারণ করেছে। এ দুঃসময়ে এগিয়ে এসেছেন বিশ্বের অন্যতম সেরা এ খেলোয়াড়। চিকিৎসার সরঞ্জাম কেনার জন্য বার্সেলোনা হাসপাতালকে এক মিলিয়ন ইউরো দান করেছেন রেকর্ড ছয়বারের ব্যালন ডি'অর জয়ী এ তারকা। অন্যদিকে পর্তুগিজ ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

মঙ্গলবার সামাজিক মাধ্যম টুইটারে টুইট করে সংবাদটি নিশ্চিত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ, 'কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই করতে লিওনেল মেসি আমাদের অনুদান দিয়েছেন। আপনার প্রতিশ্রম্নতি এবং সমর্থন করার জন্য অনেক ধন্যবাদ লিও।' তবে অর্থের পরিমাণ উলেস্নখ করেনি তারা। স্প্যানিশ গণমাধ্যম মুন্ডো দিপার্তিভো জানিয়েছে এ অর্থের পরিমাণ ১ মিলিয়ন ইউরো।

নিজের মাতৃভূমি না হলেও ১৩ বছর থেকে নিয়মিত স্পেনেই থাকছেন মেসি। তাই স্বাভাবিকভাবেই দেশটির প্রতি বাড়তি অনুরাগ কাজ করে তার। বার্সেলোনার হাসপাতালে নিয়মিতই দান করে থাকেন তিনি। গত বছরও নতুন ক্যান্সার উইং খোলার জন্য সেইন্ট হোয়ান দে দেউ শিশু হাসপাতালে তার ফাউন্ডেশন থেকে সাহায্য করেছিলেন।

আর করোনাভাইরাসের প্রভাব বাড়ার পর থেকেই সবাই ঘরে বসে থাকতে ও নিয়মিত হাত ধোয়ার জন্য ক্যাম্পেইন করে সচেতনতা মূলক পোস্ট করেছেন বার্সা অধিনায়ক। ভিডিও বার্তাও দিয়েছেন। এছাড়া মেসির সাবেক কোচ ও বর্তমান ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা বার্সেলোনার অন্য একটি হাসপাতালে ১ মিলিয়ন ইউরো দান করেছেন বলে সংবাদ প্রকাশ করেছে মুন্ডো দিপার্তিভো।

ক্রিস্টিয়ানো রোনালদো বিশ্ববাসীকে সচেতন করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সক্রিয়। নিয়মিতভাবে সবাইকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ মেনে চলার অনুরোধ করে যাচ্ছেন। এবার চিকিৎসা ক্ষেত্রে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিলেন পর্তুগিজ তারকা। তিনি ও তার এজেন্ট জোর্জে মেন্দেস পর্তুগালে দুটি হাসপাতালে আর্থিক সাহায্য করছেন।

নর্থ লিসবনের ইউনিভার্সিটি হাসপাতাল সেন্টারে (সিএইচইউএলএন) দুটি ইনটেনসিভ কেয়ার উইং ও পোর্তোর ইউনিভার্সিটি হাসপাতালের অংশ সান্তো আন্তোনিও হাসপাতালে একটি ইনটেনসিভ কেয়ার উইংয়ের জন্য অর্থের জোগান দেবেন তারা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে