শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

২৪ বল খেলে শূন্য রানে আউট জাকির হাসান

ক্রীড়া প্রতিবেদক
  ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০
কানপুর টেস্টের প্রথম দিনে ইনিংস ওপেনিংয়ে নেমে ২৪ বল খেলে ০ রানে আউট হন জাকির হাসান। তার সাথে ছিলেন সাদমান ইসলাম। তিনি করেন ২৪ রান -ওয়েবসাইট

কানপুরে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হয়েছে ভারত ও বাংলাদেশ। টস হেরে ব্যাটিংয়ে ভালোই শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। তবে ইনিংসের নবম ওভারে আকাশ দীপের বলে ক্যাচ আউট হয়ে ফেরেন টাইগার ওপেনার জাকির হাসান। ২৪ বল খেলে কোনো রান করতে পারেননি বাঁহাতি এই ব্যাটসম্যান। বাংলাদেশের সংগ্রহ এক উইকেটে ২৮ রান।

চেন্নাই টেস্টে বাংলাদেশের দুই ওপেনার দলকে ভালো শুরু এনে দিতে পারেননি। তবুও ওপেনিং কম্বিনেশনে কোনো বদল আনেননি বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। আস্থা রাখেন সাদমান ইসলাম ও জাকির হাসানের ওপর। অধিনায়কের সেই আস্থার প্রতিদান দিতে পারেননি তারা দুজনের কেউই। উদ্বোধনী জুটিতে তারা দুজন যোগ করেছেন কেবলমাত্র ২৬ রান।

জাকিরের বিদায়ের পর আরেক ওপেনার সাদমান ইসলাম বেশিক্ষণ থিতু হতে পারেননি। দলীয় ২৯ রানের মাথায় ফেরেন সাজঘরে। আকাশ দীপের লেন্থ ডেলিভারি বুঝতে পারেননি সাদমান। বল গিয়ে আঘাত হানে প্যাডের ওপরের অংশে। এলবিডবিস্নউয়ের আবেদনে সাড়া দেননি আম্পায়ারা। রিভিউ নেন অধিনায়ক রোহিত। পরবর্তীতে টিভি রিপেস্ন দেখে আউটের সিদ্ধান্ত দেন আম্পায়ার। ৩৬ বলে ২৪ রানের বেশি করতে পারেননি এই বাঁহাতি ব্যাটার। এর আগে জাকির আউট হওয়ার পর ক্রিজে নামেন মুমিনুল হক।

এদিকে বৃষ্টি ও ভেজা আউটফিল্ডের কারণে টস অনুষ্ঠিত হয় নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর। আর ম্যাচও শুরু হয়েছে এক ঘণ্টা পর।

প্রথম টেস্ট হারের পর যে দ্বিতীয় টেস্টে বাংলাদেশের একাদশে পরিবর্তন আসবে তা অনুমেয়ই ছিল। কানপুর টেস্টে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামে বাংলাদেশ। দুই পেসার নাহিদ রানা ও তাসকিন আহমেদের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন তাইজুল ইসলাম ও খালেদ আহমেদ।

এদিকে ভারত তাদের একাদশে কোনো পরিবর্তন আনেনি। প্রথম টেস্টের একাদশ নিয়েই মাঠে নামছে রোহিত শর্মার দল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে