শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সাকিবকে নিয়ে প্রশংসা করলেন ধারাভাষ্যকার তামিম ইকবাল

ক্রীড়া প্রতিবেদক
  ২০ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০
বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচে কমেন্ট্রি বক্সে ধারাভাষ্যকার হিসেবে আছেন অন্যদের সঙ্গে তামিম ইকবাল -ওয়েবসাইট

দুজনার দুটি পথ দুটি দিকে গেছে বেঁকে, তামিম ইকবাল ও সাকিব আল হাসানের বেলায় এই বাক্যটিই বোধ হয় বেশি প্রাসঙ্গিক। তামিম ও সাকিব, বাংলার ক্রিকেটের সর্বকালের অন্যতম দুই সেরা তারকা এখন আর বন্ধু নন। তাদের বৈরিতা দিনের আলোর মতো পরিষ্কার। গত বছর প্রকাশ্যে আসে ভাঙনের গল্প, তারপর থেকে এখন পর্যন্ত দুজন দুই পথে।

টিম ম্যানেজমেন্টের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে না খেলার সিদ্ধান্ত নেন তামিম ইকবাল। এরপর থেকে স্বেচ্ছায় তিনি জাতীয় দলের বাইরে আছেন। দলের সঙ্গে না থাকলেও ক্রিকেটীয় কারণেই ভারতে অবস্থান করছেন দেশসেরা এই ওপেনার।

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে লড়াই করছে বাংলাদেশ। স্কোয়াডে না থাকলেও চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে প্রতিনিধিত্ব করছেন তামিম ইকবাল খান। এই সিরিজে ধারাভাষ্যকারের ভূমিকায় রয়েছেন দেশসেরা এই ওপেনার। এ সময় সাকিব আল হাসানের প্রশংসাও করেছেন তিনি। বৃহস্পতিবার শুরু হওয়া চেন্নাই টেস্টে আতহার আলী খান, হার্শা ভোগলেদের সঙ্গে কমেন্ট্রি বক্সে আছেন তামিমও।

এ সময় হার্শা ভোগলের এক প্রশ্নের জবাবে সাকিবকে নিয়ে তামিম বলেন, 'সে বোলিংয়ে অসাধারণ করছে, পাকিস্তান সিরিজে বেশি উইকেট না পেলে অসাধারণ বোলিং করে গেছে। তবে সম্প্রতি সাকিবের ব্যাটিং নিয়ে সাকিব কিছুটা স্ট্রাগেল করছে!'

ভোগলে আরও বলেন, 'তার চোখে গত কিছু দিনে সবচেয়ে উন্নতি করা ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ। পাকিস্তানের বিপক্ষে সিরিজ সেরা হওয়া মিরাজকে ভবিষ্যতের সাকিব হিসেবে বিবেচনা করা হচ্ছে। ক'দিন আগে টাইগার হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহেও এমনটাই জানিয়েছেন।

এ বিষয়ে তামিমের কাছে তার মন্তব্য জানতে চাওয়া হলে তিনি বলেন, 'মিরাজ এখন ব্যাট হাতে নিয়মিত রান পাচ্ছেন। পেস বলে স্বচ্ছন্দ, স্পিনও বেশ ভালো খেলেন। ওদিকে ব্যাট হাতে সাকিব ইদানীং 'স্ট্রাগল' করছেন, তাই সাকিবের জায়গায় ব্যাটিং অর্ডারে মিরাজকে নামিয়ে পরীক্ষা করার পক্ষে তিনি।'

কমেন্ট্রি নিয়ে বিশেষ আগ্রহের কথা অনেক আগেই জানিয়েছিলেন তামিম। আন্তর্জাতিক টি২০ থেকে অবসর নিলেও এখনো টেস্ট ও ওয়ানডে ক্রিকেট নিয়ে নিজের সিদ্ধান্ত জানাননি সাবেক এই অধিনায়ক। এর মধ্যেই পুরোদমে ধারাভাষ্যে দেখা গেল তাকে।

এবারই প্রথম চুক্তিবদ্ধ হয়ে ধারাভাষ্য দিচ্ছেন বাঁহাতি এই ব্যাটার। এজন্য তিনি অনলাইন কোর্সের পাশাপাশি অফলাইনেও ক্লাস করেছেন। ২০২২ বিপিএলে প্রথম ধারাভাষ্য দিয়েছিলেন। এরপর গত বছর মিরপুরে বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্টে অতিথি ধারাভাষ্যকার হিসেবে প্রায় ১০ মিনিট ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে