রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

অলিম্পিকে খেলার জন্য আঙুলই কেটে ফেললেন অস্ট্রেলিয়ার হকি দলের খেলোয়াড়

ক্রীড়া ডেস্ক
  ২৭ জুলাই ২০২৪, ০০:০০
অলিম্পিকে খেলার জন্য আঙুলই কেটে ফেললেন অস্ট্রেলিয়ার হকি দলের খেলোয়াড়

শুক্রবার থেকে শুরু হয়েছে প্যারিস অলিম্পিক গেমস। 'দ্য গ্রেটেস্ট শো অন আর্থ' খ্যাত এই বৈশ্বিক ক্রীড়া আসরে খেলার জন্য অপেক্ষায় থাকেন বিশ্বের অসংখ্য ক্রীড়াবিদ। অলিম্পিকে অংশ নিতে প্রত্যেকেই সর্বোচ্চটা নিঙরে দেন। তবে ম্যাথিউ ডউসন যা করেছেন, তা সহজে কেউ করতে পারবেন না।

অনুশীলনের সময় আঙুলে চোট পেয়েছিলেন অস্ট্রেলিয়ার হকি দলের খেলোয়াড় ম্যাথিউ ডউসন। চিকিৎসকের সঙ্গে পরামর্শের পর তিনি জানতে পারেন, চোট সারতে দীর্ঘ সময়ের প্রয়োজন। কিন্তু দলের সঙ্গে প্যারিস অলিম্পিকে যোগ দেয়ার জন্য মরিয়া ছিলেন ডউসন। সেই জন্য আঙুলটাই কেটে ফেলেছেন তিনি।

৩০ বছর বয়সি ডউসন পার্থে অনুশীলনের সময় ডানহাতের আঙুলে মারাত্মক চোট পান। চিকিৎসক তাকে জানান যে, সেরে উঠতে যে সময়ের প্রয়োজন তাতে তৃতীয়বারের মতো অলিম্পিকে খেলতে যেতে পারবেন না।

ডউসনের সতীর্থ আরান জালেউস্কি জানিয়েছেন, 'দল কিছুটা ধাক্কা খেয়েছে। আমরা আসলে জানি না কী চিন্তা করব। তখন আমরা জানতে পারলাম তিনি হাসপাতালে গিয়েছিলেন এবং নিজের আঙুল কেটে ফেলেছেন। আমরা তার সঙ্গে আছি। তার সিদ্ধান্তকে সমর্থন করছি।'

তিনি আরও বলেন, 'যখন জীবনের সর্বোচ্চ স্তরে প্রতিযোগিতা করবেন, তখন সিদ্ধান্ত নেওয়া আপনার জন্য সহজ হবে। গত সোমবার আমরা একটি ম্যাচ খেলেছিলাম এবং তাকে পুরোপুরি সুস্থ দেখেছি। আশা করছি, পুরো আসরে আমাদের সঙ্গে খেলতে পারবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে