রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

'পুরোপুরি সৎ থাকা কঠিন' বললেন নিষিদ্ধ পগবা

ক্রীড়া ডেস্ক
  ২৭ জুলাই ২০২৪, ০০:০০
'পুরোপুরি সৎ থাকা কঠিন' বললেন নিষিদ্ধ পগবা

ডোপিং টেস্টে ব্যর্থ হওয়ায় ২০২৩ সালের সেপ্টেম্বর থেকে ফুটবলে নিষিদ্ধ আছেন জুভেন্টাস তারকা পল পগবা। ফ্রান্সের জার্সিতে ৯১ ম্যাচ খেলা এই মিডফিল্ডার নিষিদ্ধ হওয়ার পর এক মিনিটও পেশাদার ফুটবল খেলতে পারেননি। এটাকে কঠিন হিসেবে উলেস্নখ করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই তারকা ফুটবলার। এখন তার চোখ কেবলই নিজেকে ফিট রাখার দিকে।

পগবা এরই মধ্যে সাজার বিরুদ্ধে খেলাধুলার কোর্ট অব আর্বিটেশনে আবেদন করেছেন এবং সেই রায়ের অপেক্ষায় আছেন। পল পগবা বলেছেন, 'পুরোপুরি সৎ থাকা কঠিন। আমি মনে করি, ফুটবল আমার জীবনের অংশ। যাইহোক, আমার ও আমার পরিবারের বিশ্বাস আছে। আমার বন্ধু আছেন। তারা আমাকে সমর্থন দিচ্ছেন। আমার ভক্তরা আছে, যারা আমাকে সমর্থন করেছে, যাতে জিনিসগুলোকে সহজ করে তোলা যায়। আশা করছি, সব কিছু ভালোই হবে।' পগবা আবার ফুটবল মাঠে ফিরে আসার প্রবল ইচ্ছা ব্যক্ত করেছেন। এই ফরাসি তারকা বলেছেন, 'যদিও আমি এই বিষয়ে বেশি কিছু বলতে পারি না। তবে আমরা এখন আপিলের রায়ের জন্য অপেক্ষায়। ততক্ষণ পর্যন্ত আমার লক্ষ্য নিজেকে ফিট রাখা এবং রায়ের অপেক্ষায় থাকা।'

পগবা ২০১১ সালে ইংলিশ লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে সিনিয়র ক্লাব ক্যারিয়ার শুরু করেছিলেন। মাঝে ইতালির ক্লাব জুভেন্টাসে চার মৌসুম কাটিয়ে আবার ফিরেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডে। ২০২২ সালে জুভেন্টাসে ফিরে মাত্র ৮ ম্যাচ খেলেছেন। ফ্রান্স জাতীয় দলে তার অভিষেক হয়েছিল ২০১৩ সালে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে