রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

প্যারাগুয়ের জালে জাপানের ৫ গোল

ক্রীড়া ডেস্ক
  ২৬ জুলাই ২০২৪, ০০:০০
প্যারাগুয়ের জালে জাপানের ৫ গোল

প্যারিস অলিম্পিকে দুর্দান্ত সূচনা করেছে এশিয়ার অন্যতম শক্তিশালী দল জাপান। লাতিন আমেরিকান প্রতিনিধি প্যারাগুয়ের জালে গুনে গুনে ৫ বার বল জড়িয়েছে তারা। জয় পেয়েছে ৫-০ গোলের বিশাল ব্যবধানে। অন্যদিকে স্বাগতিক ফ্রান্স ৩-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে ২০০৮ সালের পর ফুটবলে ফিরে আসা যুক্তরাষ্ট্রকে।

বোর্দক্সে প্যারাগুয়ের মুখোমুখি হয় জাপান। সিনিয়র ফুটবলে শক্তি এবং সামর্থ্যে এগিয়ে প্যারাগুয়ে। তবে অলিম্পিক ফুটবলে সেই পার্থক্য মোটেও কাজে লাগল না। বরং জাপানের সামনে রীতিমতো অসহায় হয়ে পড়েছিল লাতিনের দেশটি। সুনসুকে মিতো ১৮ মিনিটে গোলের সূচনা করেন। ২৫তম মিনিটেই ১০ জনের দলে পরিণত হয় প্যারাগুয়ে। উইলডার ভিয়েরা লাল কার্ড দেখে মাঠ ছেড়ে যেতে বাধ্য হন। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলে। দ্বিতীয়ার্ধে আরও ভয়ংকর হয়ে ওঠে জাপান। ৬৩তম মিনিটে দলের দ্বিতীয় গোল করেন সুনসুকে মিতো। ৬৯তম মিনিটে রিহিতো ইয়ামামোতো গোল করে ৩-০ ব্যবধানে জাপানকে এগিয়ে দেন।

মার্শেইয়ে অরেঞ্জ ভেলেড্রোম স্টেডিয়ামে যুক্তরাষ্ট্রের জালে ৩ বার বল জড়ায় ফ্রান্স। প্রথমার্ধ কোনো গোলই হয়নি। দ্বিতীয়ার্ধে গিয়ে জ্বলে ওঠে ফরাসিরা। ৬১ মিনিটে প্রথম যুক্তরাষ্ট্রের গোলের তালা খোলেন আলেকজান্ডার ল্যাকাজেটে। ৬৯ মিনিটে মিকায়েল ওলিসে গোল করে ব্যবধান বাড়ান। ৮৫ মিনিটে গোল করেন লোইক ব্যাডে।

অলিম্পিকে বুধবার অন্য ম্যাচগুলোতে জয় পেয়েছে- নিউজিল্যান্ড এবং ইরাক। ২-১ গোলে গিনিকে হারিয়েছে নিউজিল্যান্ড। একই ব্যবধানে ইউক্রেনকে হারায় ইরাক। এছাড়া মিশর ও ডোমিনিকান রিপাবলিক গোলশূন্য এবং মালি ও ইসরাইল ১-১ গোলে ড্র করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে