রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

এশিয়া কাপের সেমিতে আজ ভারতের মুখোমুখি বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক
  ২৬ জুলাই ২০২৪, ০০:০০
এশিয়া কাপের সেমিফাইনালে আজ ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ -ওয়েবসাইট

সব জটিল হিসাব-নিকেশ শেষ করে চূড়ান্ত হয়েছে নারী এশিয়া কাপের সেমিফাইনাল লাইন-আপ। এক আসর পর ফের শেষ চারে জায়গা করে নিয়েছে বাংলাদেশ। মালয়েশিয়াকে ১১৪ রানে হারিয়ে শেষ চারে পৌঁছে গেছে টাইগ্রেসরা। ফাইনালে ওঠার পথে লাল-সবুজদের সামনে অপেক্ষা করছে ভারত।

টি২০ ফরম্যাটের নারী এশিয়া কাপের দুই সেমিফাইনালই হবে আজ শুক্রবার। দিনের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামতে হবে টাইগ্রেসদের। প্রথম সেমিফাইনালে দুপুর আড়াইটায় মুখোমুখি হবে উভয় দল। অন্য সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক শ্রীলংকা। সন্ধ্যা সাড়ে ৭টায় লড়বে স্বাগতিক শ্রীলংকা ও পাকিস্তান।

আসরে প্রথম ম্যাচ হারলেও পথ হারায়নি বাংলাদেশ। বুধবার গ্রম্নপ পর্বের শেষ ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে নিজেদের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ১৯১ রান করে টাইগ্রেসরা। মুর্শিদা ও নিগার পান ফিফটির দেখা। জবাবে ৭৭ রানের বেশি করতে পারেনি মালয়েশিয়া।

থাইল্যান্ডের পর মালয়েশিয়াকেও হেসে-খেলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। ডাম্বুলায় টস জিতে শুরু থেকে রানরেট বাড়িয়ে নেওয়ার চেষ্টা বাংলাদেশের। মারমুখী দুই ওপেনার দিলারা আক্তার ও মুর্শিদা খাতুন। পাওয়ার পেস্নতে বিনা উইকেটে তোলেন ৫১ রান।

২০ বলে ৩৩ করে দিলারা আউট হলেও রানের গতি ধরে রাখেন মুর্শিদা। অধিনায়ক নিগার সুলতানার সঙ্গে গড়েন ৮৯ রানের জুটি। বড় স্কোরের ভীত তৈরি করে দিয়ে ৮০ রানে থামেন মুর্শিদা। ৫৯ বলের ইনিংসটা সাজানো ১০ চার ও এক ছক্কায়।

নিগার সুলতানা জ্যোতি আরও আক্রমণাত্মক। তিনিও তুলেছেন ফিফটি। রুমানাকে নিয়ে ৩৭ রানের পার্টনারশিপ। নিগার ৩৭ বলে অপরাজিত ৬২ রানে। টি২০-তে বাংলাদেশ গড়ে নিজেদের দ্বিতীয় সর্বোচ্চ ১৯১ রানের রেকর্ড।

ব্যাটারদের পর বোলারদের কাজটা সহজ। দাঁড়াতেই দেননি মালয়েশিয়া ব্যাটারদের। ২০ ওভার ব্যাট করেও ৮ উইকেটে ৭৭ রানের বেশি করতে পারেনি। শ্রীলংকা ও থাইল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে নিশ্চিত হয় সেই সেমিফাইনালের লাইনআপ। ফাইনালে যেতে হলে ভারতকে

হারাতে হবে বাংলাদেশের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে