শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১

ট্রেবল শিরোপা জয়ের মিশনে নামছে অজিরা

ক্রীড়া ডেস্ক
  ০৬ জুন ২০২৪, ০০:০০
ট্রেবল শিরোপা জয়ের মিশনে নামছে অজিরা

বর্তমানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ওয়ানডে বিশ্বকাপের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। চলতি টি২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হলেই, একসঙ্গে আইসিসির তিন শিরোপার মুকুট মাথায় পড়বে অসিরা। সেই লক্ষ্য নিয়ে আগামী ৬ জুন ব্রিজটাউনে বাংলাদেশ আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টায় ওমানের বিপক্ষে ম্যাচ দিয়ে টি২০ বিশ্বকাপ মিশন শুরু করবে অস্ট্রেলিয়া। বিশ্বকাপের এই ম্যাচ দিয়ে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও ওমান।

২০২১-২০২৩ সালে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ দ্বিতীয় আসরের শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। গেল বছরের ৭ জুন ইংল্যান্ডের ওভালে অনুষ্ঠিত ফাইনালে ভারতকে ২০৯ রানে হারিয়ে শিরোপা ঘরে তুলে অসিরা। একই বছর ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপেও শ্রেষ্ঠত্বের মুকুট মাথায় পড়ে অস্ট্রেলিয়া। ১৯ নভেম্বর অনুষ্ঠিত আহমেদাবাদের ফাইনালে ভারতকে ৬ উইকেটে হারায় অজিরা।

তাই আইসিসি তিন ফরম্যাটের মধ্যে টেস্ট ও ওয়ানডে বিশ্বকাপের শিরোপা এখন অস্ট্রেলিয়ার হাতে। টি২০ বিশ্বকাপের শিরোপা জিতলেই, আইসিসি ট্রেবল শিরোপা মালিক হবে অস্ট্রেলিয়া। দলের অধিনায়ক মিচেল মার্শ বলেন, 'বর্তমানে আমরা টেস্ট ও ওয়ানডে ফরম্যাটে বিশ্বসেরা দল। এবার আমাদের লক্ষ্য টি২০ বিশ্বকাপ। শিরোপা জয়ের জন্য আমরা বদ্ধপরিকর। অতীতের মতো এবারও পারফরমেন্সে কোনো ছাড় দেবো না আমরা।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে