শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
চ্যাম্পিয়ন্স লিগ

অপ্রতিরোধ্য রিয়াল মাদ্রিদের ১৫তম শিরোপা

ক্রীড়া ডেস্ক
  ০৩ জুন ২০২৪, ০০:০০
ওয়েম্বলিতে শনিবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ১৫তম শিরোপা জয়ের পর ট্রফি নিয়ে রিয়াল মাদ্রিদের খেলোয়াড়দের উচ্ছ্বাস -ওয়েবসাইট

শত চাপও যেন চাপ নয় রিয়াল মাদ্রিদের কাছে। বহু চাপের ম্যাচে ম্যাচ নিজেদের করে নেওয়ার রেকর্ড রয়েছে রিয়াল মাদ্রিদের। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ হলে তো রিয়ালকে ফেবারিট না ভাবার কোনো উপায় নেই। তাই রেকর্ড ১৫তম শিরোপা মাদ্রিদ জিততে যাচ্ছে এমনটাই ছিল সবার ধারণা। বাস্তবে হয়েছেও তাই।

ওয়েম্বলিতে ফাইনালে বরুসিয়া ডর্টমুন্ডকে শেষ মুহূর্তের দুই গোলে চাপ সামলে শিরোপা নিজেদের করে নিয়েছে রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধে দুই দলের কেউই পায়নি গোলের দেখা। বিরতি থেকে ফেরার দশ মিনিটের মধ্যে বেশ কয়েকবার ডর্টমুন্ডকে পরীক্ষায় ফেললেও পায়নি কাঙ্ক্ষিত গোলের দেখা। গোলের জন্য মরিয়া হয়ে থাকা দুই দলের মধ্যে গোলের দেখা পায় রিয়াল। ম্যাচের ৭৩ মিনিটে কর্নার থেকে আসা দারুণ এক হেডে বল জালে জড়ান কার্ভাহাল। ম্যাচ শেষ হওয়ার আগে সবসময় চমক দেখানো মাদ্রিদ আজও তাই করবে সেই আশাতেই ছিল তাদের সমর্থকরা।

এগিয়ে যাওয়ার পর রিয়াল হয়ে যায় অপ্রতিরোধ্য। ১০ মিনিট পর আবারও গোলের দেখা পায় ইউরোপের সেরা দলটি। এবার গোল করেন ভিনিসিয়ুস জুনিয়র। বেলিংহামের পাস থেকে পাওয়া বল ফাঁকায় পেয়ে গোল করেন তিনি।

এই ম্যাচ দিয়ে রিয়াল মাদ্রিদের জার্সিতে শেষ ম্যাচ খেলে ফেলেছেন স্নাইপারখ্যাত টনি ক্রুস। ম্যাচ শেষে তাকে কাঁধে তুলে সম্মান জানিয়েছে সতীর্থরা। এই ম্যাচ দিয়ে বরুসিয়ার হয়েও শেষ ম্যাচ খেলে ফেলেছেন মার্কো রয়েস। রিয়ালের রেকর্ড ১৫তম শিরোপা জেতার দিনে হতাশ হয়ে মাঠ ছাড়তে হয়েছে তাকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে