শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১

পাকিস্তানকে উড়িয়ে বিশ্বকাপ প্রস্তুতি সারল ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক
  ০১ জুন ২০২৪, ০০:০০
পাকিস্তানকে উড়িয়ে বিশ্বকাপ প্রস্তুতি সারল ইংল্যান্ড

চার ম্যাচ সিরিজের দুটি বৃষ্টিতে ভেসে গেছে। বাকি দুটি ম্যাচেই পাকিস্তানের বিপক্ষে দারুণ জয় পেল স্বাগতিক ইংল্যান্ড। চতুর্থ টি২০তে ২৭ বল হাতে রেখে ৭ উইকেটের দাপুটে জয় পেয়েছে জস বাটলারের দল।

আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ হলেও পাকিস্তান অলআউট হয় ১৫৭ রানে। ইংল্যান্ডের ছয় বোলারের মধ্যে প্রত্যেকে উইকেট পেয়েছেন। দুটি করে উইকেট নেন মার্ক উড, আদিল রশিদ ও লিয়াম লিভিংস্টোন। ২৭ রান দিয়ে মোহাম্মদ রিজওয়ান ও শাদাব খানের উইকেট নেওয়া আদিল হয়েছেন ম্যাচসেরা।

রিজওয়ানের সঙ্গে বাবর আজম ৫৯ রানের জুটি গড়েন। পাওয়ার পেস্নর শেষ বলে ভেঙে যায় এই জুটি। তখন থেকেই বিপদ শুরু। ৩৬ রানে ফেরা বাবরকে পরের ওভারে অনুসরণ করেন রিজওয়ান (২৩)। এরপর উসমান খানের ৩৮ রান হয়ে ওঠে পাকিস্তানের সেরা ইনিংস। আর কেবল ইফতিখার আহমেদ (২১) ও নাসিম শাহ (১৬) দুই অঙ্কের ঘরে রান করেন।

লক্ষ্যে নেমে ফিল সল্ট ও বাটলারের পাওয়ার পেস্ন ঝড়ে জয়ের ভিত গড়ে ইংল্যান্ড। ৮২ রানের জুটি ভেঙে যায় হারিস রউফের বলে। ২৪ বলে ৪৫ রানে থামেন সল্ট। হারিস পরের দুই ওভারে বাটলার ও উইল জ্যাকসকে যথাক্রমে ৩৯ ও ২০ রানে ফেরান। ১১২ রানে ৩ উইকেটের সবগুলো নেন পাকিস্তানি পেসার। তারপর জনি বেয়ারস্টো ও হ্যারি ব্রম্নকের অপরাজিত ৪৪ রানের জুটিতে ১৫.৩ ওভারে জিতে যায় ইংল্যান্ড। ৩ উইকেটে তারা করে ১৫৮ রান।

ম্যাচ শেষে বাটলার বলেছেন, 'টেনিংয়ে আমরা অনেক খেটেছি, স্কোয়াডে ভালো অনুভূতি। এজবাস্টনে আমাদের বোলিং গ্রম্নপ ছিল চমৎকার। আরও দুটি ম্যাচ পেলে ভালো হতো। কিন্তু দারুণ অভিজ্ঞতা হয়েছে এবং অনেক খেলোয়াড় আইপিএলে খেলেছে। কোনো ঘাটতি নেই।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে