শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১

কোপা আমেরিকার প্রাইজমানি ৫০০ কোটি টাকা

ক্রীড়া ডেস্ক
  ৩১ মে ২০২৪, ০০:০০
কোপা আমেরিকার প্রাইজমানি ৫০০ কোটি টাকা

আগামী ২১ জুনে পর্দা উঠবে কোপা আমেরিকার। বিশ্ব ফুটবলের সবচেয়ে পুরনো এই আসরের বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এবারের আসরের জন্য টুর্নামেন্টে রেকর্ড পরিমাণ প্রাইজমানি নির্ধারণ করা হয়েছে।

ইএসপিএনের একটি প্রতিবেদনে বলা হয়েছে, এই গ্রীষ্মে যুক্তরাষ্ট্রে হতে যাওয়া কোপা আমেরিকায় অংশগ্রহণ ফি এবং পুরস্কার বাবদ রেকর্ড ৭২ মিলিয়ন ডলার খরচ ধরা হয়েছে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৪৮৪ কোটি ৮৬ লাখ ৭০ হাজার ৪০০ টাকা।

জনপ্রিয় ক্রীড়াবিষয়ক ওয়েসাইটটির ওই প্রতিবেদনটিতে বলা হয়, আসন্ন কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন দলের জন্য বরাদ্দ রয়েছে ১৬ মিলিয়ন ডলার বা ১৮৮ কোটি ৬৩ লাখ ৭১ হাজার ২০০ টাকা। এছাড়া অংশগ্রহণকারী প্রতি দল পাবে ২ মিলিয়ন ডলার। বাংলাদেশ মুদ্রায় যা ২৩ কোটি ৫৭ লাখ ৯৬ হাজার ৪০০ টাকার মতো।

সর্বশেষ ২০২১ সালে ব্রাজিলে বসেছিল কোপার আসর। সেবার মারাকানায় ব্রাজিলকে হারিয়ে ২৮ বছর পর মহাদেশীয় টুর্নামেন্টের শ্রেষ্ঠত্ব পুনরুদ্ধার করে মেসির আর্জেন্টিনা।

আসরটিতে সব মিলিয়ে পুরস্কার দেওয়া হয় সাড়ে ১৯ মিলিয়ন ডলার বা ২২৯ কোটি ৯০ লাখ ১৪ হাজার ৯০০ টাকা। আর শিরোপাজয়ী আর্জেন্টাইনরা পেয়েছিল সাড়ে ৬ মিলিয়ন ডলার বা ৭৬ কোটি ৬৩ লাখ ৩৮ হাজার ৩০০ টাকা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে